ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২৩, বুধবার, ১২ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল ১৪৪৫ হিঃ

প্রবাস

মালদ্বীপ প্রবাসী ব্যবসায়িক ও সাংবাদিদের উদ্যোগে ইফতার মাহফিল

মালদ্বীপ প্রতিনিধি

(৫ মাস আগে) ৩ এপ্রিল ২০২৩, সোমবার, ১০:০৮ অপরাহ্ন

mzamin

মালদ্বীপ প্রবাসী ব্যবসায়িক ও সাংবাদিক বৃন্দের উদ্যোগে বাংলাদেশি কমিউনিটির সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার মালদ্বীপের রাজধানী মালের অভিজাত রেস্টুরেন্ট ম্যানহাটন ফিশ মার্কেট এর হলরুমে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। উক্ত অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ ও আমন্ত্রণে আসা বাংলাদেশের শীর্ষস্থানীয় গণমাধ্যম চ্যানেল বাংলা ভিষণ টিভির নির্বাহী সম্পাদক মো. বদরুল আলম নাবিল, ঢাকা পোস্ট এর সম্পাদক মহিউদ্দিন সরকার, সময় টিভির সিনিয়র রিপোর্টার আবদুল্লাহ আন-নূর (কাজল), দৈনিক মানবজমিন এর বার্তা সম্পাদক কাজল ঘোষ, নয়া দিগন্ত পত্রিকার স্পোর্টস রিপোর্টার মো. রফিকুল হায়দার, বাংলা ভিষণ টিভির মুন্সিগঞ্জ প্রতিনিধি সোনিয়া হাবিব লাবনী ও ব্যাংকার ফাতেমাতু জোহরা।

সাংবাদিক ইউনিটের সভাপতি এমরান হোসেন তালুকদার ও সেক্রেটারি ওমর ফারুক অনিকের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে ফোর এল ইন্টারন্যাশনালের সিইও  মো. হাদিউল ইসলাম, ঢাকা ট্রেডার্সের সিইও মো: বাবুল হেসেন, বিশিষ্ট ব্যবসায়ী মাস্টার ইনভেষ্টমেন্ট প্রা: লি: এর সিইও আলতাফ হোসেন  এর সার্বিক তত্ত্বাবধানে আরো উপস্থিত ছিলেন,  চক্ষু বিশেষজ্ঞ ড. মোক্তার আলী লস্কর, মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি প্রবাসী ব্যবসায়ী আলহাজ্ব দুলাল মাতবর, সাধারণ সম্পাদক  বিশিষ্ট ব্যবসায়ী মো. দুলাল হোসেন, মালদ্বীপ বিএনপি’র সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মো. খলিলুর রহমান, সাধারণ সম্পাদক মো: জহিরুল ইসলাম, ইউ-এস বাংলা এয়ারলাইনসের কান্ট্রি ম্যানেজার মো. শরিফুল ইসলাম, মিয়াঞ্জ ফুডস এর হেড অফ বিজনেস মো. যুবায়ের এরশাদ, ব্যবসায়ী এরশাদ মোল্লা, এনবিএল মানি ট্রান্সফার প্রা. লি. এর ডিরেক্টর মো. হান্নান খান কবির, সিও মাসুদুর রহমান ও সিনিয়র স্টাফ হায়দার আলী সাবু, এল ট্যুর প্রা. লি. এর সিও মো. কাশেদুল ইসলাম, বংধি এর সভাপতি মো. জাকির হোসেন, প্রবাসী ব্যবসায়ী মো. মুজিবুর রহমান, শাহ আলাম, জহিরুল ইসলাম, মো: মনির হোসেন এম কেআর কামাল হোসেন, মো. নাছির উদ্দিন, রাসেল আহমেদ সাগর, মো. ওয়াসীম, হোসাইন সাহেদ, মো. কুদ্দুস, হাসান ইমাম, আবু জাহের, হাজী সাদেক, আবদুল মান্নান, মনির হোসেন, খায়রুল আমিন প্রদান, দুলাল আল মাইজভান্ডারি, আলমগীর হোসেন, ফায়েজুর রহমান, আনোয়ার হোসেন রাজু, হুমায়ুন গাজী এবং দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন পেশাজীবির প্রবাসী ও মালদ্বীপের এর বিশিষ্ট ব্যবসায়ীগণ সহ বাংলাদেশ সোসাইটি এবং রাজনৈতিক বিভিন্ন অঙ্গসংগঠনের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ বলেন, মালদ্বীপে সাংবাদিক ইউনিটের সদস্যরা কমিউনিটির সেবায় যেভাবে কাজ করে যাচ্ছেন তা প্রশংসনীয়। তিনি বাংলাদেশের উন্নয়নযাত্রায় প্রবাসীদের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবাইকেই নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করতে হবে। এছাড়াও তিনি উল্লেখ করেন দূতাবাস ও প্রবাসী বাংলাদেশি কমিউনিটির মধ্যে সুসম্পর্ক অক্ষুণ্ন রাখতে প্রবাসী সাংবাদিকেরা সহযোগিতা করবেন এবং বাংলাদেশী কমিউনিটিকে ঐক্যবদ্ধ করতে সাংবাদিকদের যথাযথ ভুমিকা পালন করতে হবে বলেও উল্লেখ করেন হাইকমিশনার। 
মালদ্বীপ সাংবাদিক ইউনিটের সভাপতি এবং ঢাকাপোষ্ট মালদ্বীপ প্রতিনিধি মো: এমরান হোসাইন তালুকদার ও সাধারণ সম্পাদক দৈনিক নয়া দিগšন্ত মালদ্বীপ প্রতিনিধি মো. ওমর ফারুক খোন্দকার (অনিক) এবং প্রবাসী ব্যবসায়ী’র  উদ্যোগে অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির সর্বস্তরের বিপুলসংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন। বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে ইফতার মাহফিলটি পরিণত হয় প্রবাসীদের মিলনমেলায়। এছাড়াও উক্ত অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন US-Bangla Airlines, Four L International, Namko & Global Reach Groups of Company, Daka Trader's, Mianz Group, Vew Construction pvt ltd, CoCo Pvt Ltd, Boarder gourds, Repair Zone, Plenty Travel & Tours Pvt Ltd, L Tour Pvt Ltd. Maas Star Investment. 
ইফতারপূর্ব বিশেষ মোনাজাতে মো. বিল্লাল হোসেন বাংলাদেশসহ বিশ্বের সব মুসলমানের জন্য শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করেন। উপস্থিত কমিউনিটির নেতৃবৃন্দ প্রবাসী ব্যবসায়ী ও সাংবাদিক বৃন্দের ইফতার মাহফিলকে নিজেদের মধ্যকার সম্প্রীতির বন্ধন হিসেবে উল্লেখ করেন। ইফতার মাহফিল শেষে উপস্থিত সবাইকে মালদ্বীপ সাংবাদিকবৃন্দ উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিজ্ঞাপন

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

বৃটিশ সরকারের ভুলের খেসারত/ ২০ বছরের আইনি লড়াইয়ে জয় পেলেন সাইফুল

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status