ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

শেষের পাতা

বিএনপি’র অবস্থান কর্মসূচি আজ

স্টাফ রিপোর্টার
১ এপ্রিল ২০২৩, শনিবার

দাবি আদায়ে রমজানেও কর্মসূচি পালন করছে বিএনপি। আজ জেলা ও মহানগরে অবস্থান কর্মসূচি পালন করবে দলটির নেতাকর্মীরা। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে একই কর্মসূচি পালন করবে বিএনপিসহ সমমনা দল ও জোটগুলো। বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপণ্য মূল্যের ঊর্ধ্বগতি ও সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং পূর্ব ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে এ কর্মসূচি পালিত হবে। কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেবে বিএনপি। দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত-দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি পালিত হওয়ার কথা রয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান বক্তব্য রাখবেন। 

সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। বিএনপির কেন্দ্রীয় দপ্তর জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি হবে। ঢাকার বাইরে বিভিন্ন জেলা, মহানগরে আয়োজিত অবস্থান কর্মসূচিতে দলের স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় নেতারা অংশগ্রহণ করবেন।

বিজ্ঞাপন
দলের নেতারা কে কোন জেলা ও মহানগরের কর্মসূচিতে অংশ নেবেন তার তালিকা এরই মধ্যে প্রকাশ করেছে বিএনপি। বিএনপির মিত্র জোট ও দলগুলো পৃথক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) বিকাল ৩টায় এফডিসি সংলগ্ন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, ১২ দলীয় জোট সাড়ে ১১টায় বিজয়নগর পানির ট্যাঙ্কির পেছনের সড়কে, লেবার পার্টি সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি আরামবাগের গণফোরাম চত্বরে বিকাল ৪টায় অবস্থান কর্মসূচি পালন করবে। তবে গণতন্ত্র মঞ্চ ও জাতীয়তাবাদী সমমনা জোট জানিয়েছে, আজ তাদের যুগপতের কোনো কর্মনসূচি নেই।  সর্বশেষ গত ১৮ই মার্চ দেশের সব মহানগরে যুগপৎ আন্দোলনের কর্মসূচি প্রতিবাদ সমাবেশ করে বিএনপির নেতৃত্বাধীন বিরোধী দলগুলো।
 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status