ঢাকা, ১৪ জুন ২০২৪, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

মুসলমান ভোটারদের মন জয় করতে জোর চেষ্টা মমতার

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ বছর আগে) ২৮ মার্চ ২০২৩, মঙ্গলবার, ১২:৫১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৩১ পূর্বাহ্ন

mzamin

সাগরদীঘি উপ-নির্বাচনে কংগ্রেসের কাছে হ্যান্ডস ডাউন হারের পর মুসলিম ভোট পেতে মরিয়া হয়ে উঠেছেন তৃণমূল সুপ্রিমো ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। 
তিনি মন্ত্রিসভা থেকে অপসারণ করেছেন  সংখ্যালঘু ও মাদ্রাসা উন্নয়ন মন্ত্রী গুলাম রাব্বানিকে। জানিয়ে দিয়েছেন যে, সংখ্যালঘু উন্নয়ন দপ্তরটি তিনি নিজে দেখবেন।  পাখির চোখ যেহেতু আসন্ন পঞ্চায়েত ভোট এবং দুহাজার চব্বিশ এর লোকসভা ভোটে তাই মমতা নতুন দুটি বোর্ডের কথা ঘোষণা করেছেন।  একটি হলো মাইনোরিটি ডেভেলপমেন্ট বোর্ড এবং অন্যটি পরিযায়ী শ্রমিক উন্নয়ন বোর্ড। প্রথমটি সরাসরি রিপোর্ট করবে রাজ্যের সংখ্যালঘু দপ্তরকে। দ্বিতীয়টি  শ্রম দপ্তরকে। শ্রমমন্ত্রী মলয় ঘটককে এই ব্যাপারে বোর্ডেকে পূর্ণ সহযোগিতার নির্দেশ দিয়েছেন মমতা। সাগরদীঘির নির্বাচনে যথার্থ সংখ্যালঘু ভোট এবং পরিযায়ী শ্রমিকদের ভোট তৃণমূল পায়নি বলে মমতার ধারণা। তাই তিনি দুটি বোর্ড গড়ে তাদের ক্ষতে প্রলেপ দেওয়ার চেষ্টা করছেন।  ইতিমধ্যেই মমতা হাজি নুরুল ইসলামকে মাইনোরিটি সেলের দায়িত্ব থেকে সরিয়ে ইটাহারের তরুণ বিধায়ক মোশারফ হোসেনকে সেই জায়গায় এনেছেন।

বিজ্ঞাপন
মে মাসে পঞ্চায়েত ভোট হতে চলেছে তার আগে ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টা করছেন মমতা। তৃণমূল সুপ্রিমোর এই পরিকল্পনা সম্পর্কে পূর্ণ অবহিত রাজ্যের নেতারা।  আজ রাত ৯টায় পঞ্চায়েত ভোট নিয়ে রাজ্য নেতারা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর সঙ্গে একটি বৈঠকে বসছেন।  সেখানেও মমতার স্ট্রাটেজি নিয়ে আলোচনা হবে।

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status