ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

অনলাইন

বাংলাদেশে সবার জন্য উন্মুক্ত, অবাধ ও সুষ্ঠু নির্বাচনে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ: ব্লিনকেন

মানবজমিন ডিজিটাল

(১ বছর আগে) ২৬ মার্চ ২০২৩, রবিবার, ২:২৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:০০ অপরাহ্ন

mzamin

স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের জনগণকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি জে ব্লিনকেন। ২৬ মার্চ স্টেট ডিপার্টমেন্ট এর ওয়েবসাইটে প্রকাশিত ওই বিবৃতিতে সবার জন্য উন্মুক্ত, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য বাংলাদেশের সঙ্গে কাজ করতে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ বলেও উল্লেখ করা হয়।

ইংরেজিতে প্রকাশিত বিবৃতিটির হুবহু বাংলা অনুবাদ: যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আমি স্বাধীনতা দিবসে বাংলাদেশের জনগণকে উষ্ণ অভিনন্দন জানাই। ৫৩তম স্বাধীনতা দিবস উদযাপন করার মুহুর্তে বাংলাদেশের গর্ব করার মতো অনেক কারণ রয়েছে। দ্রুত বর্ধনশীল অর্থনীতি, ক্রমবর্ধমান সুশিক্ষিত কর্মশক্তি এবং গতিশীল যুব জনসংখ্যার সঙ্গে বাংলাদেশ দ্রুত আঞ্চলিক নেতায় পরিণত হচ্ছে। গণহত্যা থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের উদারভাবে স্বাগত জানিয়ে, দুর্বল শরনার্থীদের আশ্রয় দেয়ার বিষয়ে আপনারা মানবিক প্রতিশ্রুতি প্রদর্শন করেছেন। জলবায়ু সংকটে অভিযোজন কৌশলের উন্নয়ন করে, আপনারা পরিবেশ রক্ষা এবং জলবায়ু স্থিতিস্থাপকতা জোরদার করার ক্ষেত্রে নেতৃত্ব দেখিয়েছেন।
যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে তার অংশীদারিত্বের জন্য এবং গত পাঁচ দশকে তার ফলস্বরূপ অর্জনগুলোর জন্য গর্বিত। অতি সম্প্রতি আমরা করোনার বিরুদ্ধে লড়াই, জলবায়ু পরিবর্তন মোকাবিলা ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিক অঞ্চলের প্রচারে একসাথে বাস্তব পদক্ষেপ গ্রহণ করেছি। সবার জন্য উন্মুক্ত অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা আপনাদের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। গণতান্ত্রিক আচরণবিধি, সুশাসন, মানবাধিকার এবং গণমাধ্যমের স্বাধীনতা-যেগুলো উন্নয়নশীল, স্থিতিশীল ও সমৃদ্ধ সমাজের বৈশিষ্ট্য- এসব ক্ষেত্রে বাংলাদেশ তার বিশাল সম্ভাবনা অর্জন করবে বলেই আমার বিশ্বাস। এই সময়ের ইস্যুগুলোতে আমাদের (পারস্পরিক) সহযোগিতার কারণে আমেরিকান ও বাংলাদেশিরা একসঙ্গে শক্তিশালী।

বিজ্ঞাপন
সামনের বছরে আমাদের অংশীদারিত্ব আরও গভীর করার জন্য আমি উন্মুখ হয়ে আছি।
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status