ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

প্রবাস

“জাপান মুসলিম চেম্বার অব কমার্স” এর যাত্রা শুরু

রাহমান মনি, জাপান থেকে

(১ বছর আগে) ১৮ মার্চ ২০২৩, শনিবার, ৪:২১ অপরাহ্ন

mzamin

শুক্রবার টোকিওর অদূরে চিবা প্রিফেকচারের কিসারাযু’র রিয়ুগুজু স্পা ‘হোটেল মিকাযুকু’-তে এক অনাড়ম্বর অভিষেক অনুষ্ঠানের মধ্য আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে জাপানে বসবাসরত বিভিন্ন দেশের মুসলিম সম্প্রদায়ের ব্যবসায়ীদের এই সংগঠনটি ।
অভিষেক অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনৈতিক (উজবেকিস্তান, পাকিস্তান, ব্রুনেই এবং মালয়েশিয়া) স্থানীয় জাপানি জনপ্রতিনিধি, ব্যবসায়ী প্রতিনিধি , উচ্চ পদস্থ কর্মকর্ত, বিভিন্ন দেশের চেম্বার প্রতিনিধিগন, জাপানি এবং বিভিন্ন দেশের স্থানীয় প্রবাসী মিডিয়া প্রতিনিধিগন উপস্থিত ছিলেন ।
অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আয়োজন শহরের সিটি মেয়র ওয়াতানাবে ইয়শিকুনি। বিশেষ অতিথি ছিলেন কিসারাযু চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি ইয়ই ইকেদা, কিসারাযু সিটি পর্যটন এসোসিয়েশন এর চেয়ারম্যান ইয়শিনোবু নোগুচি, কিসারাযু সিটি আন্তর্জাতিক এসোসিয়েশন এর চেয়ারম্যান কেইকো সুযুকি, এশিয়ান পিপলস ফ্রেন্ডশিপ সোসাইটির প্রতিষ্ঠাতা কাতসুও ইয়োশিনারি, বাংলাদেশ চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি বাদল চাকলাদার।
অভিষেক অনুষ্টানে মো. জলিল এম, জেসলি (শ্রীলঙ্কা)কে চেয়ারম্যান, মিয়াঁ রমজান সিদ্দিক (পাকিস্তান) ও এমডি এস ইসলাম নান্নু (বাংলাদেশ)কে ভাইস চেয়ারম্যান, মোহাম্মদ যুবায়ের (পাকিস্তান)কে জেনারেল সেক্রেটারি, জারুক মোহাম্মদ (শ্রীলংকা)কে কোষাধ্যক্ষ, মোহাম্মদ হামিদ রমজান (শ্রীলঙ্কা), আসলাম কোরেশী (পাকিস্তান), শরীফ কিমুরা (বাংলাদেশ/জাপান) ও বাদল চাকলাদার (বাংলাদেশ) চারজনকে বোর্ড অফ ডাইরেক্টর করে প্রতিষ্ঠা কমিটি হিসেবে পরিচয় করে দেয়া হয়।
জাপান মুসলিম চেম্বার অফ কমার্স এর সাফল্য কামনা করে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন আমন্ত্রিত অতিথি এবং বিভিন্ন দেশের কূটনৈতিক নেতৃবৃন্দ।
স্বাগত বক্তব্যে উদ্যোক্তারা বলেন, জাপান মুসলিম চেম্বার অফ কমার্স বা জে,এ্সি,সি একটি অলাভজনক সংগঠন । জাপানের ব্যবসায়ী সম্প্রদায়, সরকারী বিভাগ, আঞ্চলিক ব্যবসায়িক সংস্থা এবং ইসলামিক দেশগুলির সাথে সম্পর্ক জোরদার এবং প্রচার করার মাধ্যমে জাপানে মুসলিম সম্প্রদায়ের ব্যবসায়িক কার্যক্রমকে একীভূত করার জন্য প্রতিষ্ঠা করা হয়। সংস্থার লক্ষ্য ও উদ্দেশ্য হল জাপানে মুসলমানদের ব্যবসায়িক কার্যক্রমকে সমর্থন করা, জাপানের মুসলিম সম্প্রদায় এবং জাপানি সমাজের মধ্যে ব্যবসায়িক ও সাংস্কৃতিক সম্পর্ককে ব্যাপকভাবে উন্নীত করা।

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

১০

নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব নির্বাচন-২০২৩/ মনোয়ার সভাপতি মোমিন সম্পাদক

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status