ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

প্রবাস

বাণিজ্য মন্ত্রী'র সঙ্গে ফ্রান্সের বাংলাদেশি ব্যবসায়ীদের বৈঠক

আব্দুল মোমিত (রোমেল) ফ্রান্স থেকে

(১ বছর আগে) ১৬ ফেব্রুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ১০:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৩১ অপরাহ্ন

mzamin

বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বাংলাদেশ দূতাবাস প্যারিস-এর বলরুমে অনুষ্ঠিত এ সভায় বাণিজ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর  সাবেক সভাপতি, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য  মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা। 

বাংলাদেশে ব্যবসাবান্ধব শাসনব্যবস্থা ও দেশে প্রবাসীদের বিনিয়োগের সুযোগের কথা তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে। পৃথিবীব্যাপী  চলমান সংকট থাকার পরও দেশটি অন্য যেকোনো সময়ের চেয়ে অর্থনৈতিক অবস্থা, দ্রুত স্বাবলম্বী হয়ে উঠছে । প্রবাসী ব্যবসায়ীদের জন্য সরকার সবধরনের সুবিধা দিচ্ছে। বাংলাদেশে বিনিয়োগের জন্য প্রবাসী ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী। মতবিনিময় সভায় বাণিজ্যমন্ত্রী ফ্রান্সের ব্যবসায়ীদের সমস্যাগুলোর কথা শোনেন এবং সেসব সমাধানের আশ্বাস দেন। 

ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের পক্ষ থেকে মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন এসোসিয়েশনের প্রেসিডেন্ট মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম। ইউরোপের বাংলাদেশি ব্যবসায়ীদের নানা সমস্যা তুলে ধরেন এসোসিয়েশনের হেড অফ কোর্ডিনেটর আবু তাহির। এসময় ফ্রান্সে বাংলাদেশি গ্রোসারি পণ্য আমদানির সমস্যা তুলে ধরেন ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের প্রেসিডেন্ট সাত্তার আলী সুমন।  

এফবিসিসিআই  সাবেক সভাপতি, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য  মো. শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, প্রবাসীদের ব্যাপক বিনিয়োগ এখন দেশে হচ্ছে। প্রত্যেক সেক্টরেই প্রবাসীরা বিনিয়োগ করছেন। 

সভায় উপস্থিত ছিলেন ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের ডিরেক্টর আল আমিন চৌধুরী। এছাড়া আরও ছিলেন তানজিম হোসেইন, হেলাল আহমদ, বাংলা অটো ইকুল পরিচালক হোসেইন রহমান ও এডি গ্যারাজ পরিচালক শরীফ হোসেইন, দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর দিলারা বেগম ও দূতাবাসের হেড অফ চ্যান্সারি ওয়ালিদ বিন কাশেম প্রমুখ। 

সভার শুরুতে বাণিজ্যমন্ত্রী ও এফবিসিসিআই  সাবেক সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন ও ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের নেতৃবৃন্দ।

 এসময় ব্যবসায়ীদের পক্ষ থেকে ফ্রান্সে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুকরণ, প্রবাসী ব্যবসায়ীদের জন্য দেশে আলাদা ব্যবসায়িক জোন, বিনিয়োগ নিরাপত্তা সহ নানা দাবি উত্থাপন করা হয়।

 

বিজ্ঞাপন

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

১০

নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব নির্বাচন-২০২৩/ মনোয়ার সভাপতি মোমিন সম্পাদক

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status