ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

তুরস্কে ভূমিকম্প বিপর্যয়ে বাংলাদেশি শিক্ষার্থী রিংকুর খোঁজ মিলছে না

হাফিজ মুহাম্মদ, আনকারা, তুরস্ক থেকে

(১ বছর আগে) ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ১১:৫৫ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৫৩ পূর্বাহ্ন

mzamin

তুরস্কের কাহরামানমারাস সুতচু ইমাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গোলাম সাইদ রিংকুর খোঁজ মিলছে না। তিনি যে ভবনটিতে বাস করতেন সেটি ধ্বংসযজ্ঞে পরিণত হয়েছে। সেখানে উদ্ধার কাজ চললেও তার সন্ধান কেউ দিতে পারছেন না। 

জানা যায়, ভূমিকম্পের উৎপত্তিস্থলে নিকটেই তাদের বাস ছিল। ভূমিকম্পের সময় নুরে আলম নুরী বের হতে পারলেও রিংকু বের হয়েছে কিনা তিনি জানেন না। নূর আলম জানান, তারা দুইজন বন্ধু একটি বাসায় থাকতেন। কম্পনের ফলে তিনি ঘুম ভেঙেই নিচে নেমে যান। কিছুক্ষণের মধ্যে ভবনটি ধসে পড়ে। তিনি সেখানে আর অপেক্ষা না করে দূরে চলে যান। নুরী সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ থাকলেও একটি ক্যাম্পে তার খোঁজ মিলে ।

এদিকে ওই শহরে বসবাসকারী বাংলাদেশি মেডিকেল শিক্ষার্থী কাতাদাহ জানান, ভূমিকম্পের সময় তিনি ডরমিটরিতে ছিলেন। তিনি দৌড়ে খোলা আকাশে যান।

বিজ্ঞাপন
সকাল ১০টার দিকে বাংলাদেশি রিংকু ও নুরীর খোজ নিতে ওই ভবনের কাছে গিয়ে দেখেন আশপাশে সব ধ্বংসস্তূপ। তিনি ডাকাডাকি করেও কোনো সাড়াশব্দ পাননি। ওই ভবন থেকেই একাধিক তুর্কি নাগরিকের লাশ উদ্ধার করা হলেও রিংকুর কোনো তথ্য জানতে পারেননি তিনি ।

এদিকে নিখোঁজ বাংলাদেশি শিক্ষার্থী আহত অন্যান্য শহরের বাসিন্দাদের সঙ্গে যোগাযোগ রাখছে বাংলাদেশি কমিউনিটি ইন তার্কি (বিসিটি) ও তুরস্কের বাংলাদেশি দূতাবাস ।
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status