ঢাকা, ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ জিলক্বদ ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা

বাংলাদেশের নাগরিক আলোরানী সরকার তৃণমূল কংগ্রেসের প্রার্থী, হাইকোর্টে মামলা, শুভেন্দুর টুইট

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ মাস আগে) ২১ মে ২০২২, শনিবার, ৫:০৫ অপরাহ্ন

বাংলাদেশের নাগরিক আলোরানী সরকার ২০২১-এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ছিলেন। ভোটে তিনি হেরে গেলেও কীভাবে একজন বাংলাদেশি নাগরিক ভারতের অঙ্গ রাজ্যের ভোটে প্রার্থী হয়েছিলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। বনগাঁ দক্ষিণ কেন্দ্র থেকে বিজয়ী বিজেপি প্রার্থী স্বপন মজুমদার কলকাতা হাইকোর্টে মামলা করেছেন বিষয়টি নিয়ে। হাইকোর্ট রাজ্য নির্বাচন কমিশনকে এই ব্যাপারে রিপোর্ট দেয়ার নির্দেশ দিয়েছে। বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইট করে বলেছেন, তৃণমূল কংগ্রেস বাংলাদেশিদের ভোটার করেছিল, এখন দেখা যাচ্ছে প্রার্থীও বাংলাদেশি।

উল্লেখযোগ্য, আলোরানী সরকারের স্বামী বরিশালের একটি হাসপাতালের প্রথম সারির চিকিৎসক। আলোরানী বরিশালে থাকার সময়ই বাংলাদেশের নাগরিকত্ব পান। তার জাতীয় পরিচয়পত্রের  নাম্বার 730 76 45577। তিনি বাংলাদেশের ভোটারও। ভোটার তালিকায় তার নাম ওঠে ২০১২ সালে। দুহাজার কুড়ি সালে তিনি বাংলাদেশ নির্বাচন কমিশনকে জানান, ভুলবশত তিনি বাংলাদেশের ভোটার তালিকায় নাম তুলেছেন।

বিজ্ঞাপন
ওটা যেন বাদ দেয়া হয়। আদতে  হুগলির বাসিন্দা আলোরানীর জন্ম ১৯৬৯ সালে। বিবাহসূত্রে তিনি আসেন বাংলাদেশে।  সেখানকার নাগরিকত্ব নেন।  তাকে কেন্দ্র করেই এখন বিপত্তি।

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

কলকাতা কথকতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com