ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ রজব ১৪৪৪ হিঃ

প্রবাস

টানা ছুটিতে তিল ধারণের ঠাঁই নেই ইতালির পর্যটন কেন্দ্রগুলোতে!

ইসমাইল হোসেন স্বপন, ইতালি

(১ মাস আগে) ৬ জানুয়ারি ২০২৩, শুক্রবার, ১১:১৯ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৫ পূর্বাহ্ন

mzamin

টানা দুই সপ্তাহেরও বেশি সময় ধরে ছুটি চলছে ইতালির শিক্ষা প্রতিষ্ঠানে। পাশাপাশি বছরের এই সময়ে ছুটি চলছে অনেক সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানেও।এতে করে দেশটির পর্যটন কেন্দ্রগুলোতে চলছে উপচেপড়া ভিড়। ক্রিসমাস ও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে ব্যবসা প্রতিষ্ঠানেও বৃদ্ধি পেয়েছে বিক্রি। এতে স্থানীয়দের পাশাপাশি খুশি প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা।

গত দুই বছর করোনার আগ্রাসনে ক্রিসমাস ও নিউ ইয়ার উৎসব তেমন ভালোভাবে পালন করতে পারেনি ইতালির সাধারণ মানুষ।তবে এবার করোনার বিধিনিষেধমুক্ত পরিবেশ ও অনুকূল আবহাওয়ায়, ক্রিসমাস এবং ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে ইতালি জুড়ে ছিলো বাড়তি আয়োজন। দেশটির প্রতিটি পর্যটন কেন্দ্র ও ঐতিহাসিক শহরগুলোতে দেখা যাচ্ছে পর্যটকদের উপচেপড়া ভিড়। ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন অনেক প্রবাসী বাংলাদেশিরাও । সেই সঙ্গে বিক্রিও বেড়েছে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানে। 

ইতালি জুড়ে হাজার হাজার ব্যবসা প্রতিষ্ঠানের মালিক প্রবাসী বাংলাদেশিরা।গ্রোসারি শপের বাইরে, প্রবাসীদের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে, পর্যটন শিল্প কেন্দ্রীক এলাকায়। এ বছর কম শীত ও অনুকূল আবহাওয়ার জন্য  ব্যবসায় ভালো লাভ হচ্ছে প্রবাসী ব্যবসায়ীদের। গত ২৪শে ডিসেম্বর থেকে শুরু করে,আগামী ৮ই জানুয়ারি পর্যন্ত ইতালি ও ইউরোপের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে ক্রিসমাস ও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে। সেই সঙ্গে অনেক সরাসরি ও বেসরকারি প্রতিষ্ঠানের ছুটি চলছে এই সময়ে।

বিজ্ঞাপন
তাই অধিক পর্যটকের আগমনে মুখরিত প্রতিটি পর্যটন কেন্দ্র।

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

প্রবাস সর্বাধিক পঠিত

তরুণরাই গড়বে দেশ, ডিজিটাল হবে বাংলাদেশ/ স্টেইজ ফর ইউথ ফাউন্ডেশনের অভিষেক

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status