ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ রজব ১৪৪৪ হিঃ

শেষের পাতা

স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
১ জানুয়ারি ২০২৩, রবিবারmzamin

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই। ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবিলা করতে তথ্য প্রযুক্তির যুগে বিশ্ববাজারে টিকে থাকতে হলে নিজেদের আধুনিক শিক্ষায় শিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে হবে। সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সকলকে এক সঙ্গে মিলে শেখ হাসিনার পক্ষে কাজ করার আহ্বান জানান তিনি। গতকাল নবাবগঞ্জ সোনাহাজরা মুফিজিয়া ফাজিল মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে মাদ্রাসার জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
সালমান এফ রহমান বলেন, যুগোপযোগী শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষার কাঠামো সময়ের সঙ্গে পরিবর্তন করে ঢেলে সাজানো হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সকল বিষয়ে স্মার্টনেস থাকতে হবে। এজন্য মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের ধর্মীয় বিধান ঠিক রেখে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে কারিগরি শিক্ষার উপর জোর দেয়ার আহ্বান জানান তিনি। বলেন, যেকোনো ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র মোকাবিলা করতে সকলকে প্রস্তুত থাকতে হবে। তারা সমাজের ভেতর ঘাপটি মেরে আছে। সুযোগ পেলেই দেশের ক্ষতি করবে।

বিজ্ঞাপন
তাই তাদের প্রতিহত করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। সালমান এফ রহমান বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে আত্মনির্ভরশীল রাষ্ট্র প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করেছেন। ঠিক তখনই কুচক্রী মহল আর ষড়যন্ত্রকারীরা সোনার বাংলা গড়তে না দিয়ে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে মরিয়া হয়ে উঠে। দীর্ঘদিন পর হলেও আজ বাংলাদেশ বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই তলাবিহীন ঝুড়ি থেকে বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে। আমাদের সামনের দিকে এগিয়ে যাবার পালা। যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করতে আমাদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। কোনো ষড়যন্ত্রই আমাদের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনকে বিজয়ের মাধ্যমে জননেত্রীকে উপহার দিতে সকলকে এক সঙ্গে কাজ করতে হবে। পরে তিনি ফজলুর রহমান ফাউন্ডেশনের তহবিল থেকে ১০ লাখ টাকার চেক তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ বেনজির আহমেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মতিউর রহমান শামীম, বাংলাদেশ যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার মোয়াজ্জেম হোসেন, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভূঁইয়া ও সাধারণ সম্পাদক আরিফুর রহমান। পরে প্রধান অতিথি নবাবগঞ্জ উপজেলার ইছামতি কলেজের নবনির্মিত শহীদ মিনার, গালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন, হরে কৃষ্ণ কুসুম কলি উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন শুভ উদ্বোধন এবং নবাবগঞ্জ  দাখিল মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করেন। এ ছাড়াও দোহার উপজেলার মাহমুদপুর আশ্রয়ণ প্রকল্পের অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ, জয়পাড়া সরকারি পাইলট বিদ্যালয়ে মৎস্য অধিদপ্তরের প্রাণিসম্পদ বিভাগের সুবিধাভোগীদের মাঝে গবাদিপশু বিতরণ করেন, বিলাশপুর ইউনিয়ন পরিষদে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন। এই সময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, দোহার উপজেলার নির্বাহী অফিসার মোবাশ্বের আলম সহ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নেতাকর্মীরা।

 

পাঠকের মতামত

ডিজিটাল যুগের কার্যক্রোম শেষ, এখন সরকারের স্বপ্ন স্মার্ট দেশ গড়ার ? কিন্তু ডিজিটাল যুগের মেট্রোরেল টিকেট মেশিন শুরুতেই অচল, ফানুস পড়েছে ইলেকট্রিক তারে, জনগন হতাশ, সেই ভোর পাঁচটায় স্টেশনে এসেও স্বপ্ন পূরণ হলনা একটু চড়ে দেখার অথচ ডিজিটালের কাজ সম্পূর্ণ শেষ না করেই কেনো সরকার কর্তৃপক্ষ স্মার্ট যুগ গড়ার চিন্তা করছে?

Khokon
১ জানুয়ারি ২০২৩, রবিবার, ৬:১৮ পূর্বাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status