ঢাকা, ২৮ মে ২০২৪, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

প্রবাস

স্পেনের বাংলাদেশ দূতাবাস দুই প্রতিষ্ঠানকে ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস পদক’ দিয়েছে

স্পেন থেকে প্রতিনিধি

(১ বছর আগে) ২০ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ৯:১১ অপরাহ্ন

স্পেনের রাজধানী মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসে গত ১৯ ডিসেম্বর যথাযোগ্য মর্যাদায় ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস’ উদযাপন করা হয়। দূতাবাস মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্পেন থেকে বাংলাদেশে রেমিটেন্স প্রেরণে শীর্ষস্থানীয় দুটি প্রতিষ্ঠানকে প্রথমবারের মতো ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস পদক’ প্রদান করা হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল, থাকব ভালো, রাখব ভালো দেশ, বৈধপথে প্রবাসী আয় গড়ব বাংলাদেশ।
আলোচনা অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এর বাণীসমূহ পড়ে শোনান হয়।  অনুষ্ঠানে স্পেন-প্রবাসী বাংলাদেশী কমিউনিটির বিপুলসংখ্যক সদস্য ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত  মোহাম্মদ সারওয়ার মাহমুদ, এনডিসি, স্পেন প্রবাসী অভিবাসী কর্মী, পরিবারের সদস্যবৃন্দসহ  অভিবাসন কার্যক্রম ও কল্যাণে  যুক্ত সকল জাতীয় ও আন্তর্জাতিক  ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আন্তরিক শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন, মিশন উপ প্রধান ,আব্দুর রউফ মন্ডল ,কমার্শিয়াল কাউন্সিলর রেদওয়ান আহমেদ। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রথম সচিব ( শ্রম উইং ) মুনতাসিমুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বকুল খান ।
অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য নেতৃত্বে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের অভিযাত্রায় এগিয়ে চলেছে অপ্রতিরোধ্য গতিতে। দেশের অর্থনৈতিক সমৃদ্ধির অগ্রযাত্রায় প্রবাসী কর্মীদের রয়েছে তাৎপর্যপূর্ণ অবদান।

বিজ্ঞাপন
স্পেনে বসবাসরত প্রায় ৬০ হাজার প্রবাসী তাদের প্রেরিত রেমিটেন্সের মাধ্যমে প্রতিনিয়ত আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভকে শক্তিশালী করছেন। কোভিড-১৯ মহামারী এবং ইউক্রেন যুদ্ধের অভিঘাতজনিত বৈশ্বিক মন্দার চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশের অর্থনীতিকে শক্তিশালী রাখতে রাষ্ট্রদূত সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

১০

নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব নির্বাচন-২০২৩/ মনোয়ার সভাপতি মোমিন সম্পাদক

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status