ঢাকা, ২৮ মে ২০২৪, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

প্রবাস

যুক্তরাজ্যে ১৮ মানবাধিকার সংগঠনের র‌্যালি

স্টাফ রিপোর্টার

(১ বছর আগে) ১১ ডিসেম্বর ২০২২, রবিবার, ৮:৪৬ অপরাহ্ন

mzamin

যুক্তরাজ্যের ১৮টি সক্রিয় মানবাধিকার সংগঠন র‌্যালি ও সমাবেশ  করেছে। শনিবার ওয়েস্ট মিনিস্টারের পার্লামেন্ট স্কয়ার থেকে ১০ ডাউনিং স্ট্রিট প্রদক্ষিণ করে র‌্যালিটি। নানা স্লোগান সম্বলিত ব্যানার ফ্যাস্টুনসহ র‌্যালিতে অংশ নেয় যুক্তরাজ্যে বসবাসরত মানবাধিকার সংগঠনের কর্মীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ।

মানবাধিকার সংগঠনগুলো হলো- পিস ফর বাংলাদেশ, সিটিজেন মুভমেন্ট ইউকে, সোসাইটি ফর ডেমোক্রেটিক রাইটস (এসডিআর), নিরাপদ বাংলাদেশ চাই ইউকে (এনবিসি), ফাইট ফর রাইটস ইন্টারন্যাশনাল, হিউম্যানিটি ক্লাব ইউরো বিডি, জাস্টিস ফর বাংলাদেশ, অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম ইউকে, সলিডারিটি ফর হিউম্যান রাইটস ইউকে, রাইট কনসার্ন, রাইট মুভমেন্ট ইউকে, স্ট্যান্ড ফর বাংলাদেশ, ইক্যুয়াল রাইটস ইন্টারন্যাশনাল, সাপোর্ট লাইফ ইউকে, ইউনিভার্সেল ভয়েজ ফর জাস্টিস, ভয়েজ ফর জাস্টিস অ্যান্ড রাইটস, ভয়েজ ফর জাস্টিস, হোয়াইট পিজিয়ন।

র‌্যালিটি সমন্বয় করে সাউথ এশিয়ান পলিসি ইনিশিয়েটিভ ও গ্লোবাল ভয়েস ফর হিউম্যানিটির ইউকে প্রতিনিধিরা।  র‌্যালিপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন প্রফেসর ড. হাসনাত এম হোসেইন এমবিই, এম এ মালিক, তেহরিক-এ-কাশ্মিরের সেক্রেটারি সলিসিটর রায়হানা ইয়াসমিন আলী, মানবাধিকার সংগঠনগুলোর পক্ষে বিশিষ্ট অনলাইন অ্যাক্টিভিস্ট ও পিস ফর বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মো. মাহিন খান, পিস ফর বাংলাদেশের চেয়ারম্যান ও আইনজীবী মো. ডলার বিশ্বাস, সাংবাদিক আহসানুল আম্বিয়া শোভন, ব্যারিস্টার ইকবাল হোসেন, ব্যারিস্টার আলিমুল হক লিটন, বিপ্লব পোদ্দার, মেজর অব. জাকির হোসেন, অনলাইন অ্যাক্টিভিষ্ট মো. তরিকুল ইসলাম, মুসলিম খান, সাবেক ছাত্রনেতা রায়হান উদ্দিন, কমিউনিটি নেতা আবদুল্লাহ আল মুনিম, মানবাধিকারকর্মী মো. তারিকুল ইসলাম, নওশিন মোস্তারি মিয়া সাহেব প্রমুখ। বক্তারা বাংলাদেশে ক্রমবর্ধমান মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন এবং নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সৈরশাসনের অবসান ও গণতন্ত্রের মুক্তি কামনা করেন।

 

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

১০

নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব নির্বাচন-২০২৩/ মনোয়ার সভাপতি মোমিন সম্পাদক

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status