ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ রজব ১৪৪৪ হিঃ

খেলা

১লা জানুয়ারি সৌদি আরবে থিতু হচ্ছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ৫ ডিসেম্বর ২০২২, সোমবার, ৮:৫২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৪৬ পূর্বাহ্ন

mzamin

ক্রিস্টিয়ানো রোনালদোর সৌদি আরবের ক্লাব আল নাসরে যাওয়ার কথা শোনা গিয়েছিল আগেই। ৩০শে নভেম্বর রোনালদোর সঙ্গে আল নাসরের যোগাযোগের বিষয়টি নিশ্চিত করেছেন ফাব্রিজিও রোমানোর মতো বিশ্বস্ত সাংবাদিকও। সোমবার স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানালো, ১লা জানুয়ারিতে নতুন গন্তেব্য পাড়ি দিচ্ছেন পর্তুগিজ তারকা। সেখানে তার বাৎসরিক বেতন হতে পারে ১৭৩ মিলিয়ন পাউন্ড। প্রাথমিকভাবে রোনালদোকে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি করার প্রস্তাব দিয়েছে আল নাসর। বিশ্বকাপের পর আনুষ্ঠানিকতা সম্পন্ন করবে দু’পক্ষ। গত গ্রীষ্মে রোনালদোকে দলে ভেড়ানোর পরিকল্পনা ছিল রিয়াদভিত্তিক ক্লাব আল নাসরের। কিন্তু রোনালদো তখন ‘না’ বলে দিয়েছিলেন। সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেড সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে আলোচনায় আসেন তিনি। এর ফলে ইউনাইটেডের সঙ্গে সম্পর্কও শেষ হয়ে যায় রোনালদোর।

১৯৫৫ সালে প্রতিষ্ঠিত হয় আল নাসর ক্লাব।

বিজ্ঞাপন
বর্তমানে সৌদি আরবের সবচেয়ে সফল ক্লাব তারা। ক্লাবটির চেয়ারম্যানের দায়িত্বে আছেন মুসাল্লি আল মুয়াম্মার। শীর্ষ লীগে তাদের ৯টি ট্রফি রয়েছে। সবশেষ ২০১৮-১৯ মৌসুমে সৌদি আরবের শীর্ষ লীগে চ্যাম্পিয়ন হয় আল নাসর। এছাড়া একবার করে এশিয়ান সুপার কাপ ও এশিয়ান কাপ উইনার্স কাপ এবং দুবার জিসিসি চ্যাম্পিয়নস লীগ জিতেছে তারা। এএফসি চ্যাম্পিয়নস লীগে রানার্সআপ হয়েছে একবার। ১৯৯৯-২০০০ ফিফা ক্লাব বিশ্বকাপে খেলে বৈশ্বিক আলোচনায় আসে তারা। নিজেদের গ্রুপে সেবার রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরেছিল আল নাসর। পরের ম্যাচে রাজা কাসাব্লাঙ্কাকে ৪-৩ গোলে হারালেও শেষ ম্যাচে ব্রাজিলিয়ান জায়ান্ট কোরিন্থিয়ানসের কাছে ২-০তে হেরে যায় সৌদি আরবের ক্লাবটি। 

বর্তমানে আল নাসরে খেলছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুইস গুস্তাভো, ক্যামেরুন দলের বর্তমান স্ট্রাইকার ভিনসেন্ট আবুবকর এবং আর্সেনাল ও নাপোলির সাবেক গোলরক্ষক ডেভিড ওসপিনা। আল নাসরের ম্যানেজার হিসেবে আছেন ফরাসি কোচ রুডি গার্সিয়া। তিনিও ইউরোপিয়ান ফুটবলে পরিচিত মুখ। এএস রোমা, মার্শেই, অলিম্পিক লিঁও’র মতো জায়ান্ট ক্লাবগুলোর কোচের দায়িত্ব সামলেছেন গার্সিয়া। ফ্রান্সের আরেক ক্লাব লিলের হয়ে লিগ ওয়ানে ২০১০-১১ মৌসুমে ঘরোয়া ডাবল রয়েছে এই কোচের। 

রুডি গার্সিয়ার আগে আল নাসরে কাজ করেছেন বিশ্বকাপজয়ী ইতালিয়ান তারকা ফাবিও কানাভারো। ২০১৫’র অক্টোবর থেকে ২০১৬’র জানুয়ারি পর্যন্ত চার মাস রিয়াদের ক্লাবটিতে ছিলেন তিনি। এছাড়া কলম্বিয়ার গ্রেট গোলকিপার রেনে হিগুইতা ২০১১-২০১৬ পর্যন্ত আল নাসরের গোল কিপিং কোচ ছিলেন।

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status