ঢাকা, ৩০ নভেম্বর ২০২২, বুধবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শেষের পাতা

প্রকাশিত সংবাদের বিষয়ে ডাবলু চৌধুরীর ব্যাখ্যা

বিনিয়োগ তহবিলের জন্য ব্যক্তিগত উদ্যোক্তাদের সঙ্গে আলোচনা করবো

২৫ নভেম্বর ২০২২, শুক্রবার

গত বুধবার মানবজমিনের প্রথম পাতায় প্রকাশিত ‘ডাবলু চৌধুরীর  খোঁজে কুষ্টিয়ায় যা জানা গেল’ শীর্ষক প্রতিবেদনের একটি ব্যাখ্যা পাঠিয়েছেন ডাবলু চৌধুরী।  সংবাদের তথ্য উল্লেখ করে তিনি বলেন, ‘খবরে বলা হয়েছে, আমি ভেনিসে একটি গাড়ি প্রস্তুতকারী কারখানায় এক বিলিয়ন ডলার বিনিয়োগ করবো, যা সত্যি নয়। আমার কোম্পানিতে বেশকিছু উচ্চ অভিজ্ঞতা সম্পন্ন প্রকৌশলী আছেন যারা বর্তমানে বিশ্বের সর্বাধুনিক বৈদ্যুতিক গাড়ির নির্মাণ ও গবেষণার সঙ্গে সম্পৃক্ত। এ ছাড়াও প্রযুক্তির অন্য বিষয়ের সঙ্গে যুক্ত বিশেষ পারদর্শিতাসম্পন্ন ব্যক্তিবর্গ এ কোম্পানির সঙ্গে যুক্ত আছেন।  ভবিষ্যতে কোনো এক সময় এই কোম্পানি সন্তোষজনকভাবে বাণিজ্যিক উৎপাদনে যাবে। 

এ প্রত্যাশাতেই তারা এবং আমি এই উদ্দেশ্যে শামিল হয়েছি। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, প্রস্তাবিত এই কারখানা স্থাপন ও পরিচালনায় যে অর্থ প্রয়োজন হবে তার জন্য আমি প্রচলিত Venture capitalists বা সার্বভৌম তহবিল বা ব্যক্তিগত উদ্যোক্তাদের সঙ্গে আলোচনা করবো। আমাদের পক্ষ থেকে নকশা ও অন্য সকল প্রযুক্তিগত বিষয়াদী মূলধন হিসেবে বিনিয়োগ করা হবে আর তহবিল প্রদানকারী উদ্যোক্তারা অর্থ সরবরাহ করবেন। ব্যবসায়িক পরিকল্পনার ওপর ভিত্তি করে আমাদের কোম্পানির কারখানা প্রতিষ্ঠা ও উৎপাদনের পরিকল্পনা করা হয়েছে। বন্দর ও প্রয়োজনীয় লোকবলের সহজ প্রাপ্তি থাকায় ভেনিসে কয়েকটি সম্ভাব্য স্থানের একটি বিবেচনা করা হয়েছে। তবে এখনো কোনো আনুষ্ঠানিক নিশ্চয়তা পাওয়া যায়নি এবং ইউরোপের আরও কয়েকটি দেশ আমাদের প্রাথমিক বিবেচনায় রয়েছে।

বিজ্ঞাপন
তবে অর্থ বিনিয়োগকারীদের সঙ্গে আলোচনার সুবিধা বিবেচনায় আমরা সম্ভাব্য জায়গার একটি তালিকা বানিয়েছি যা কোম্পানি স্থাপন ও ব্যয় সম্পর্কে একটি সম্যক ধারণা প্রদান করবে।  

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status