ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শাওয়াল ১৪৪৩ হিঃ

অনলাইন

শ্রীলঙ্কার বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সাথে মার্কিন দূতের সাক্ষাৎ

তারিক চয়ন

(৪ দিন আগে) ১৪ মে ২০২২, শনিবার, ৭:৫৭ অপরাহ্ন

শ্রীলঙ্কার বামপন্থি রাজনৈতিক দল জনতা বিমুক্তি পেরুমানার (জেভিপি) নেতা অনুরা কুমার দেশনায়েকের সাথে বৈঠক করেছেন দেশটিতে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জুলি চুং। আজ (শনিবার) ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের বিষয়টি জুলি চুং নিজেই সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিশ্চিত করে জানিয়েছেন, উক্ত বৈঠকে তারা শ্রীলঙ্কার বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং অর্থনৈতিক সংকট নিয়ে আলোচনা করেছেন।

শনিবার স্থানীয় সময় বিকেলে নিজের ভেরিফাইড টুইটার একাউন্ট থেকে জুলি চুং লিখেনঃ অর্থনৈতিক সঙ্কটের টেকসই, অন্তর্ভুক্তিমূলক সমাধানের দিকে এগিয়ে যাওয়ার জন্য শ্রীলঙ্কান সরকারের প্রচেষ্টাকে উৎসাহিত করতে আমি বিভিন্ন রাজনৈতিক প্রতিনিধিদের সাথে সাক্ষাৎ করে যাচ্ছি। শ্রীলঙ্কানরা সবচেয়ে জরুরি যেসব চ্যালেঞ্জের মুখোমুখি তা নিয়ে আলোচনা করতে আজ আমি অনুরা দেশনায়েকের সাথে দেখা করেছি।

এর আগে, রণিল বিক্রমাসিংহে শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার প্রায় সাথে সাথেই তার সাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেছিলেন মার্কিন দূত। রণিল বিক্রমাসিংহেকে প্রধানমন্ত্রী নিয়োগের মাত্র কয়েক মিনিট পরই জুলি চুং এক বার্তায় বলেছিলেন, তিনি নতুন প্রধানমন্ত্রীর সাথে কাজ করার অপেক্ষায় রয়েছেন। সেই সাথে দ্রুত একটি অন্তর্ভুক্তিমূলক সরকার গঠন করাই দেশটির বিদ্যমান সংকট মোকাবেলা করার এবং স্থিতিশীল করার ক্ষেত্রে প্রথম পদক্ষেপ বলেও মন্তব্য করেছিলেন তিনি।

মার্কিন দূতের সুরেই কথা বলেছেন রনিল বিক্রমাসিংহের দল ইউএনপি (ইউনাইটেড ন্যাশনাল পার্টি) এর উপনেতা রুয়ান উইজেবর্ধনে। তিনি শুক্রবার শ্রীলঙ্কার ইংরেজি দৈনিক ডেইলি মিররকে বলেন, "শুধু নিজ দল নয়, বরং সংসদে প্রতিনিধিত্বকারী সকল দলকে নিয়ে অন্তর্বর্তী সরকার গঠন করবেন বিক্রমাসিংহে।"

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com