ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শাওয়াল ১৪৪৩ হিঃ

অনলাইন

পি কে হালদারের বিষয়ে আনুষ্ঠানিক কিছু জানি না: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার

(৪ দিন আগে) ১৪ মে ২০২২, শনিবার, ৭:২১ অপরাহ্ন

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে পলাতক পি কে হালদারের গ্রেপ্তারের বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক তথ্য জানেন না বলে জানিয়েছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। 
এ সময় পিকে হালদারের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ড. মোমেন বলেন, এ বিষয়ে আমরা আনুষ্ঠানিকভাবে কিছু জানি না। কিছু পত্রপত্রিকায় গ্রেপ্তারের খবর দেখলাম। এটা স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করলে ভালো হয়। ওনারা আমাদের জানালে যা যা করার দরকার সেটা আমরা করব। 
পি কে হালদারকে গ্রেপ্তারের বিষয়ে ঢাকার পক্ষ থেকে ভারতের কাছে আনুষ্ঠানিক অনুরোধ ছিল কি না, এমন প্রশ্নের জবাবে মোমেন বলেন, আমাদের কাছে এ ধরনের কোনো তথ্য নেই। আমরা জানি না সেটা। পররাষ্ট্র মন্ত্রণালয় এ সম্পর্কে এখনও কিছু জানে না। 
যারা দেশ থেকে বড় অংকের টাকা আত্মসাৎ করে বিদেশে পাড়ি জমাচ্ছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রসঙ্গে ড. মোমেন বলেন, দুদক এ ব্যাপারে অনেক দিন ধরে কাজ করছে। আমাদের দেশের অনেক লোক নামে-বেনামে বিদেশে টাকা পাচার করছে। এরা দেশের শত্রু। সুতরাং যারা পাচার করছে তাদের ধরে নিয়ে আসা ভালো।

বিজ্ঞাপন

পাঠকের মতামত

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মোমেন সাহেব একজন পেশাদার কুটনৈতিক বা ডিপ্লোম্যাট হয়েও মতপ্রকাশে কখনও ডিপ্লোম্যাটিক হতে পারলেন না,যেখানে তৃতীয় বিশ্বের অধিকাংশ দেশে কুটনৈতিক বুদ্ধিমত্তা সম্পন্ন ব্যক্তিদের পররাষ্ট্রমন্ত্রী হিসাবে নিয়োগ করা হয়,সাংবাদিকদের নিকট বক্তব্য রাখার পুর্বে তিনি কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাই কমিশনারের সাথে যোগাযোগ করে ঘটনার আদ্যোপানতঃ জেনে বক্তব্য দিতে পারতেন।

Babul Chowdhury Hm
১৪ মে ২০২২, শনিবার, ৭:৪৪ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com