ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

বাংলারজমিন

সখিনা খাতুনের দুঃখের শেষ নেই...

হাসান পিন্টু, লালমোহন (ভোলা) থেকে
১৪ মে ২০২২, শনিবার

প্রায় ৮০ বছর বয়সের বৃদ্ধা সখিনা খাতুন। ভোলার লালমোহন উপজেলার লালমোহন ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ফুলবাগিচা এলাকার উকিলবাড়িতে বাস করেন তিনি। তার স্বামী হানিফ মিয়া পরপারে পাড়ি জমিয়েছেন অন্তত ৪০ বছর আগে। সখিনা-হানিফের দাম্পত্য জীবনে এক মেয়ের জন্ম হয়। কাজের খোঁজে প্রায় ৩০ বছর আগে চট্টগ্রাম চলে যান একমাত্র মেয়ে নাজমা বেগম। এখনো ফেরেননি নাজমা। খোঁজও নেন না বৃদ্ধা মায়ের। 
এদিকে, স্বামী-সন্তান হারা অসহায় সখিনা খাতুনের দুঃখের যেন শেষ নেই। প্রতিবেশীদের সহযোগিতায় একবেলা খাবার জুটলেও অন্য বেলায় না খেয়ে থাকতে হয় সখিনা খাতুনকে। সখিনা খাতুনের মাথা গোঁজার একমাত্র বসতঘরটিও নড়বড়ে। দয়া করে ওই জমিতে থাকতে দিয়েছেন জমির মালিক

বিজ্ঞাপন
তবে বৃষ্টির পানি পড়ে পুরো ঘরজুড়ে।
প্রতিবেদককে সখিনা খাতুন বলেন, গত কয়েক বছর বিধবা ভাতা পেলেও এখন কী জানি সমস্যা হয়েছে, তাই এখন আর ওই ভাতাও পাচ্ছি না। বয়স হয়েছে। হাঁটতে হয় লাঠিতে ভর করে, তাও ঠিকমত হাঁটতে পারি না। তাই প্রতিবেশীরা যা দিয়ে যায় তা দিয়েই কোনো রকমে খেয়ে-পরে বেঁচে আছি। সরকারের কাছে দাবি মৃত্যুর আগে যেন একটি ভালো ঘরে থাকতে পারি। লালমোহন ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জসিম উদ্দিন বলেন, সব সময় সখিনা খাতুনকে সহযোগিতার চেষ্টা করি। এছাড়া তার ঘরটি নতুন করে নির্মাণ বা মেরামত করা যায় কিনা তা নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করবো।

 

পাঠকের মতামত

এই রকম হাজার হাজার সখিনা খাতুন রয়েছে বাংলাদেশের আনাচে কানাচে। কে তাদের খবর রাখে? উন্নয়নশীল বাংলাদেশের উন্ননেয়ের ছোঁয়া এদের কাছে পয়ছেনি। কে এদেরকে দেখবে? কে এদের জন্য একটা পরিকল্পনা করবে!!! দেশের কর্তারা, বড় বড় নেতাজিরা এদের জন্য একটা permanent কিছু করুন।

jalal hussain
১৩ মে ২০২২, শুক্রবার, ৬:১২ অপরাহ্ন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com