ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

খেলা

বাজে দিন মোহামেডানের

স্পোর্টস রিপোর্টার
১৩ মে ২০২২, শুক্রবার

বিবাদে জড়িয়ে শাস্তি পেলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল ঐতিহ্যবাহী ক্লাবটিকে এক লাখ টাকা জরিমানা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সঙ্গে তাদের নাইজেরিয়ান খেলোয়াড় ওবি মোনেকেকে দুই ম্যাচ নিষেধাজ্ঞা দেয় বাফুফের শৃঙ্খলা কমিটি। এরপর লীগে খেলতে নেমে সাইফ স্পোর্টিং ক্লাবের কাছে ৩-১ গোলে পরাজিত হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব। বাফুফের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মোহামেডান স্পোর্টিং ক্লাবের খেলোয়াড় ওবি মোনেকে এবং মোহামেডান স্পোর্টিং লিমিটেডের সমর্থক দ্বারা সংঘটিত ঘটনার পরিপ্রেক্ষিতে মোহামেডানকে এক লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে এবং দলের খেলোয়াড় ওবি মোনেকে পরবর্তী দুই ম্যাচ অংশগ্রহণ হতে বিরত থাকবে।’ ৯ই জুনের মধ্যে বাফুফে ব্যাংক অ্যাকাউন্টে জরিমানার অর্থ জমা দিতে হবে মোহামেডানকে। জরিমানার খবর শুনেই সাইফের মুখোমুখি হয়েছিল তারা। কুমিল্লার শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ১৮তম মিনিটে প্রথম গোল হজম করে মোহামেডান। উজবেক ডিফেন্ডার আসস গফুরভ এগিয়ে নেন সাইফকে।  ১৮তম মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফন উদহের গোলে ব্যবধান বাড়ায় সাইফ। ৮০তম মিনিটে জালের দিশা খুঁজে পান আরেক নাইজেরিয়ান এমেকা

বিজ্ঞাপন
শেষদিকে মোহামেডানের হয়ে এক গোল শোধ দেন জাফর ইকবাল। এই জয়ে ১৫ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থান মজবুত করেছে সাইফ। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে মোহামেডান রয়েছে ৬ নম্বরে। 
গত ৮ই মে কুমিল্লার শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে প্রিমিয়ার লীগের ম্যাচে মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী। খেলা চলাকালীন রেফারির সিদ্ধান্তের বিরোধিতা জানিয়ে মাঠ ছেড়ে যাওয়ার হুমকি দেন মোহামেডানের খেলোয়াড়রা। ১০ মিনিটের মতো বন্ধ ছিল ম্যাচ। নাটকীয় ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়। ম্যাচের পর চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়দের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন মোহামেডানের খেলোয়াড়রা। ডাগআউটের অন্যান্য কর্মকর্তা ও কয়েকজন দর্শকও মাঠে ঢুকে পড়েন।
মুসার গোলে জয় শেখ জামালের

চলতি মৌসুমে ১৩তম রাউন্ড পর্যন্ত অপরাজিত ছিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ১৪তম ম্যাচে এসে তারা হেরে বসে পুলিশ এফসির কাছে। তবে গতকাল রহমতগঞ্জের বিপক্ষে জয়ে ফিরেছে ক্লাবটি। বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ১-০ গোলে হারায় রহমতগঞ্জকে। ষষ্ঠ মিনিটে জামালের হয়ে জয়সূচক গোলটি করেন নাইজেরিয়ান অ্যাটাকার মুসা নাজেরে। ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে শেখ জামাল। দুই নম্বরে থাকা আবাহনীর চেয়ে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে তারা।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com