ঢাকা, ২৭ মে ২০২২, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

খেলা

কোহলির ফর্মের জন্য প্রার্থনা করেন রিজওয়ান

স্পোর্টস ডেস্ক
১৩ মে ২০২২, শুক্রবার

ফর্মে নেই বিরাট কোহলি। সব ফরম্যাটেই কোহলির ব্যাটে যেন চৈত্রের খরা। হালের অন্যতম সেরা এ ব্যাটারের জন্য মন কাঁদছে সবার। ভারতের কাঁটাতারের অন্যপাশেও বাজছে বিষাদের সুর। পাকিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান প্রার্থনা করছেন কোহলির জন্য। 
একটা সময় ব্যাট হাতে নামলেই সেঞ্চুরি পেতেন কোহলি। সেই ২০১৯ সালেই ছুঁয়েছেন ৭০ আন্তর্জাতিক শতকের মাইলফলক। বলা হচ্ছিল, কিংবদন্তি শচিন টেন্ডুলকারকে টপকাতেও আর বেশিদিন লাগবে না তার। তারপর সেঞ্চুরির চাকাটা যেন আটকে গেল দুর্ভাগ্যের চোরাবালিতে। আন্তর্জাতিক তো বটেই, ঘরোয়া ক্রিকেটেও ভোগান্তি চলছে কোহলির। সব মিলিয়ে শেষ ১০৫ ইনিংসে কোনো শতক নেই।

বিজ্ঞাপন
তবে রিজওয়ানের বিশ্বাস কোহলি ফিরবেন তার সেরা রূপে। পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার বলেন, ‘আমি বলব কোহলি চ্যাম্পিয়ন ক্রিকেটার। কিন্তু এই মুহূর্তে আমরা তার জন্য কেবল প্রার্থনা করতে পারি। আশা করি কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে ছন্দে ফিরবে কোহলি।’ গত টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে কোহলির ভারতকে একরকম গুঁড়িয়ে দেয় পাকিস্তান। বাবর আজম ও রিজওয়ান মিলে ব্যাট হাতে ভারতীয় বোলারদের দুঃস্বপ্ন উপহার দেন। ম্যাচের পর কোহলির সঙ্গে কুশল বিনিময় করতে দেখা যায় দুজনকে। তাদের সৌহার্দ্যপূর্ণ কথোপকথনের দৃশ্য ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। পাকিস্তানি তো বটেই ভারতীয়রাও রিজওয়ানের ভদ্রতার প্রশংসা করেন। সম্প্রতি ইংলিশ কাউন্টি লীগে ভারতীয় ক্রিকেটার চেতেশ্বর পূজারার সঙ্গে একই দলে খেলেছেন রিজওয়ান। কাউন্টিতে দুর্দান্ত খেলা পূজারার কাছ থেকে দীক্ষাও নিয়েছেন তিনি। সংবাদমাধ্যমকে রিজওয়ান বলেন, ‘আমি পরপর দুই ম্যাচে একইভাবে আউট হওয়ার পর পূজারা আমাকে পরামর্শ দিয়েছিল কীভাবে খেলা উচিত। আপনার যদি কারো কাছ থেকে শেখার সুযোগ থাকে তো কেন গ্রহণ করবেন না!’
 

খেলা থেকে আরও পড়ুন

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com