ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

হালান্দকে মেসির পর্যায়ের মনে করেন না গার্দিওলা

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১০:১১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:২০ অপরাহ্ন

mzamin

বরুশিয়া ডর্টমুন্ডের সতীর্থরা আর্লিং ব্রট হালান্দকে গোলমেশিন নাম দেয়। গোল করার দারুণ দক্ষতার কারণে নরওয়েজিয়ান স্ট্রাইকারের এমন নামকরণ। বুন্দেসলিগায় আলো ছড়িয়ে হালান্দ এখন প্রিমিয়ার লীগে। ম্যান সিটির হয়ে প্রত্যেক ম্যাচে নৈপুণ্য দেখিয়ে চলেছেন তিনি। ম্যানচেস্টার ডার্বিতে হ্যাটট্রিক করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তবুও হালান্দকে লিওনেল মেসির সমকক্ষ মানছেন না সিটি কোচ পেপ গার্দিওলা।

২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সেলোনার ডাগআউট সামলেছেন পেপ গার্দিওলা। সেই সুবাদে তরুণ লিওনেল মেসিকে খুব কাছ থেকে দেখেছেন স্প্যানিশ কোচ। এবার সিটিতে হালান্দকে পরখ করছেন গার্দিওলা। দুই শিষ্যের পার্থক্যটা জানিয়েছেন তিনি, ‘পার্থক্য হচ্ছে এই গোলগুলোর করার জন্য হালান্দের হয়তো তার সব সতীর্থকে প্রয়োজন। এটা অবিশ্বাস্য।

বিজ্ঞাপন
তবে মেসি নিজে নিজেই এটা করার সামর্থ্য রাখে।’

চলতি মৌসুমে প্রিমিয়ার লীগে ৮ ম্যাচে ১৪ গোল করেছেন হালান্দ। অ্যাসিস্ট করেছেন ৩ গোলে। প্রিমিয়ার লীগে টানা তিন হোম ম্যাচে হ্যাটট্রিক করেছেন নরওয়েজিয়ান তরুণ। যা ম্যান সিটির ইতিহাসে প্রথম। প্রিমিয়ার লীগে রোনালদোর তিন হ্যাটট্রিকের রেকর্ড স্পর্শ করেছেন মাত্র ৮ ম্যাচে। সিটির মাত্র ৩য় খেলোয়াড় হিসেবে ম্যানচেস্টার ডার্বিতে হ্যাটট্রিক করার কীর্তি দেখিয়েছেন হালান্দ। ২২ বছর বয়সী এই স্ট্রাইকারের মাঝে রোনালদো-ইব্রাহিমোভিচদের ছায়া দেখতে পান অনেকে। শিষ্যের দুর্দান্ত পারফরম্যান্সেও অবশ্য সন্তুষ্ট নন গার্দিওলা। হালান্দের কাছে তার প্রত্যাশা আরো বেশি, ‘‘হালান্দ বলেছে, ‘আমি ৫ বার বল স্পর্শ করে, ৫টিতেই গোল করাকে প্রাধান্য দিই।’ এটা আমার পছন্দ না। আমি চাই সে আরো বেশি করে বল স্পর্শ (গোল) করুক।’
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status