ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

‘পরের ম্যাচগুলোতে প্রস্তুত হয়ে আসবো’

স্পোর্টস ডেস্ক
৪ অক্টোবর ২০২২, মঙ্গলবারmzamin

উইকেট স্যাঁতসেঁতে। মন্থর ও খুবই নিচু বাউন্সের উইকেট। শুরু থেকে টার্নও মিললো খুব। এমন উইকেটে সোজা ব্যাটে খেলার বদলে একের পর এক খেলোয়াড় বেছে নিলেন ক্রস ব্যাটের শট। খেসারতও দিলো বাজেভাবে। টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ব্যাটাররা পুল, ফ্লিক, সুইপের মতো শট ক্রমাগত খেলে ডেকে আনেন নিজেদের বিপদ। ম্যাচ শেষে অলরাউন্ডার সালমা খাতুন বলেন,
উইকেটটা আলাদা ছিল। অনেক টার্ন হয়েছে। আগের ম্যাচে কিন্তু এমন ছিল না। এই কারণে ব্যাটাররা একটু বিট হয়েছে।

বিজ্ঞাপন
প্রথম ওভারেই একটা উইকেট পড়ে গিয়েছিল যে কারণে চাপটা আরও বেড়ে যায়। জুটি গড়ার পরিকল্পনা ছিল। সিঙ্গেল খেলার ওপরে। হয়তো ব্যাটাররা ওটা করতে পারেনি, আরও কয়েকটা উইকেট পড়ে গেছে। আসলে অধিনায়কের কী সিদ্ধান্ত ছিল এটা আমি জানি না। হয়তো অধিনায়ক, কোচ, ম্যানেজম্যান্ট সিদ্ধান্ত নিয়েছে। আসলে আলাদা উইকেটে আলাদা ম্যাচ হয়েছে। আর আজকের দিনটা হয়তো ওদের ছিল। 
সাবেক অধিনায়ক সালমা বলেন, ‘আসলে দুটা নিয়েই প্রস্তুত থাকতে হয়। টসের ওপর নির্ভর করে আমি বলতে পারবো না টস কে জিতবে সেটা তো কেউ জানে না। দুটোর জন্যই প্রস্তুত ছিলাম। ব্যাটিং হলে ওরকম অ্যাপ্রোচ থাকবে।  আসলে স্বাভাবিকভাবে বৃষ্টির পর যখন খেলা শুরু হয় তখন কিন্তু রোদ চলে এসেছে। তখন উইকেট ড্রাই হয়েছে। ওরা আরামসেই খেলে নিচ্ছিল। 
পাকিস্তানের বিপক্ষে ম্যাচে একাদশের বাইরে রাখা হয় শীর্ষ পেসার জাহানারা আলমকে। আর সালমা বলেন, ‘এটা বরাবরই কিন্তু বলি আমাদের স্পিন শক্তিশালী। পেসাররা ভালো করছে না এমন না। লতা ভালো জায়গায় বল করেছে, জাহানারও ভালো করে। হয়তো আজকে ওরকম পরিকল্পনা ছিল উইকেট দেখে অধিনায়ক মনে করেছে স্পিন ভালো কাজ করবে। এজন্য করেছে। 
মিস ফিল্ডিং নিয়ে বাংলাদেশের এশিয়া কাপ জয়ী অধিনায়ক বলেন, ‘ওই যে বললাম, যেদিন যার দিন থাকে সেটাই তাদের হয়ে যায়। আজ আমাদের ভাগ্য খারাপ। হয়তো রানটাও একটু কম হয়েছে। একটু চাপে হয়তো মেয়েরা ছিল, এজন্য মিস ফিল্ডিং। আগে কিন্তু খুব ভালো করছিলাম। আজকেই হয়তো মিস ফিল্ডিং হয়েছে। দিন দিন উন্নতি করছি। সামনের ম্যাচগুলোতে আরও ভালো হবে। 
উইকেট কিপিং নিয়ে সালমা বলেন, ‘আসলে কম রানের সময় সবাই একটু চাপে থাকে। কিপিং পুরো যে খারাপ হয়েছে এমন না। সবাই-ই করেছে। এটা খেলার একটা পার্ট। এটার ওপরে আমরা কাজ করবো। পরের ম্যাচগুলোতে প্রস্তুত হয়ে আসবো।

 

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status