ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

প্রবাস

দেশে ৭ প্রবাসীর বিরুদ্ধে মামলা-গ্রেপ্তারে ক্ষুব্ধ প্রবাসীরা

খালেদ মাসুদ রনি, বৃটেন থেকে

(১ মাস আগে) ২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৯:৪০ অপরাহ্ন

দেশ বিনিয়োগ করেছিলেন সিলেটের বিশ্বনাথ উপজেলার আব্দুল আহাদ, তার ভাই আব্দুল হাই, ওসমানী নগরের জামাল উদ্দিন,তার ভাই কামাল উদ্দিন, সুনামগঞ্জের ছাতকের জামাল উদ্দিন মখদ্দুস,শাহাজালাল উপশহরের আব্দুল রাজ্জাক ও আব্দুর রবসহ বৃটেনের ৭ প্রবাসী। গড়ে তুলে ছিলেন হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি।  উদ্দেশ্য ছিলো নিজেরা লাভমান হওয়ার পাশাপাশি দেশের মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা। কিন্ত তাদের সেই স্বপ্ন আজ দু:স্বপ্নে পরিনত হয়েছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভায় অংশ নিতে লন্ডন থেকে গিয়েছিলেন দেশে, সেখানেই কোম্পানির সভায় যোগ দেয়ার পর তাদের গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ। বৃহস্পতিবার তাদের জামিন হয়েছে। তবে ঘটনায় ফুঁসে উঠেছেন প্রবাসীরা। তারা সাত প্রবাসীর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছেন। তারা বলছেন, সরকার প্রবাসীদের দেশে বিনিয়োগ করার আহবান জানিয়ে আসলেও বিনিয়োগকারীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে। বেশীর ভাগ প্রবাসী বিনিয়োগ করে প্রতারিত হচ্ছেন।

বিজ্ঞাপন
তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, এই সাত প্রবাসী সকল মামলায় আসামী হলেও আসামী হননি দেশে থাকা কোম্পানির চেয়ারম্যান এমডিসহ দায়িত্বশীলরা।  এতে প্রমানিত হয় ১১ জনের মধ্যে সিলেটের এই সাত প্রবাসীকে ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে।

ক্ষুব্ধ প্রবাসীরা ঘটনার প্রতিবাদে লন্ডনের একটি হলে প্রতিবাদ সভা করেছেন । বুধবার রাত ৯ টায় এ সভা অনুষ্টিত হয়। সিলেটের বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাষ্ট ইউকে আয়োজনে সভায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মতছির খান। সাধারণ সম্পাদক মিছবা উদ্দিনের পরিচালনায়  অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি শাহ আব্দুল আজিজ, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সহ-সভাপতি শেখ তাহির উল্লাহ, সিনিয়র ট্রাষ্টি হাসান আলী, আব্দুস ছাত্তার, কোষ্যাধ্যক্ষ আজম খাঁন, মখদ্দুস আলী, সহ-সাধারণ সম্পাদক আখলাকুর রহমান, মোহাম্মদ আলী মজনু, ট্রাষ্টি শাহ সামিম আহমদ, ড.মুজিবুর রহমান, এ কে এম এহিয়া, আব্দুল মখদ্দুস, সামিম আহমদ, আফছর মিয়া ছুটু, আসাদুর রহমান, মনির আলী, মো: মানিক মিয়া, কদর উদ্দিন, সাংবাদিক আব্দুর রহিম রঞ্জু, জাকির হোসেন কয়েস, আব্দুল বাছিত রফি।, মিজুনুর রহমান, আব্দুস ছুবান,আব্দুল গফুর, তৈয়বুর রহমান, নুরুল ইসলাম, আলিম উদ্দিন আজির, খালেদ খাঁন, সামিম আহমদ প্রমূখ। 
 

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

প্রবাস থেকে সর্বাধিক পঠিত

তরুণরাই গড়বে দেশ, ডিজিটাল হবে বাংলাদেশ/ স্টেইজ ফর ইউথ ফাউন্ডেশনের অভিষেক

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status