ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

প্রবাস

খালেদা জিয়ার মুক্তি ও পুলিশের গুলিতে নিহতের প্রতিবাদে লন্ডনে বিএনপির বিক্ষোভ

খালেদ মাসুদ রনি,বৃটেন থেকে

(১ মাস আগে) ২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৯:০১ অপরাহ্ন

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎিসার দাবি এবং বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশের গুলিতে  নিহত মুন্সিগঞ্জের মরিকাদীম পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড যুবদল কর্মী শহিদুল ইসলাম শাওন, নারায়ণগঞ্জে যুবদল নেতা  শাওন, ভোলা জেলা  ছাত্রদল সভাপতি নুরে আলম এবং  সেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম, ও যশোরের আব্দুল আলিম  হত্যার প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে ১০ ডাউনিং স্ট্রিটের সামনে বুধবার এক বিশাল মানববন্ধন ও সমাবেশ অনুষ্টিত  হয়েছে। বিক্ষোভ উপলক্ষে দুপুর থেকে দেশটির বিভিন্ন শহর থেকে নেতাকর্মীরা ব্যানার, ফেষ্টুন ও পোষ্টারসহ অংশ নেন। সভায় বক্তারা বলেন, বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে সু- চিকিৎিসার ব্যবস্থা করতে হবে। ফ্যাসিবাদী সরকারের শেষ সময় এসেছে, তাই পুলিশকে বিএনপি ও তার সহযোগী সংগঠনের পেছনে লেলিয়ে দিয়েছে, যতই চেষ্টা করা হোক তাদের শেষ রক্ষা হবে না। 
যুক্তরাজ্য বিএনপির সভাপতি  এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ  সম্পাদক  কয়ছর  এম আহমদে  এর পরিচালনায় অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন ও বক্তব্য রাখেন কেন্দ্রীয়  বিএনপির  আন্তর্জাতিক  বিষয়ক সম্পাদক  মাহিদুর  রহমান, বিশেষ  অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি মুজিবুর রহমান মুজিব, আলহাজ্ব তৈমুছ আলী, উপদষ্টো আব্দুল হামিদ চৌধুরী, সহ-সভাপতি গোলাম রাব্বানী সোহেল, তাজুল ইসলাম, সলিসিটর ইকরামুল হক, কাজী ইকবাল হোসেন দেলোয়ার, আবেদ রাজা, সিনিয়র  যুগ্ম  সম্পাদক  পারভেজ  মল্লিক, যুগ্ম সম্পাদক ব্যারিষ্টার মওদুদ আহমেদ খান, খসরুজ্জামান খসরু, মিসবাহুজ্জামান সোহেল, সুজাতুর রেজা, ডক্টর  মুজবিুর রহমান, আজমল হোসনে চৌধুরী  জাবেদ, হাসনাত কবির রিপন, সাবেক যুগ্ম  সম্পাদক  নাসিম  আহমেদ চৌধুরী, সেচ্ছাসেবক দলের সভাপতি  নাসির  আহমদে শাহিন, সাধারণ  সম্পাদক আবুল  হোসেন, আইনজীবী  ফোরামের সভাপতি  ব্যারিষ্টার  আবুল মন্সুর শাহজাহান, সাধারণ  সম্পাদক  ব্যারিষ্টার  হামিদুল  হক আফিন্দী, মহিলা দলের আহবায়ক  ফেরদৌস  রহমান, সদস্য  সচিব অঞ্জনা আলম, যুবদল নেতা সোয়ালেহীন করিম, বিএনপির নেতা আব্দুল বাছিত বাদসা, সেচ্ছাসেবক দল নেতা নুরুল ইসলাম, তানভির আহমদ তারেক, আনছার আলী, রকিব আহমদ, শানুর আলী, বেলাল আহমদ প্রমূখ।

 

 

পাঠকের মতামত

চারিদিকে শুধু নেতা আর নেতা। বাংলাদেশ এখন নেতা উৎপাদনের কারখানা। কি দেশে কি বিদেশে নেতার ছড়াছড়ি। কি আওয়ামিলিগ, বিএনপি, জাতীয় পার্টি সব জায়গায়। নাই তেমন কর্মি যাও আছে হাফহাতা একদিন হবে নেতা। এতো নেতা হলে সমর্থকরা কোথায়? এ সভার খবরটা পড়ুন সিরিয়ালি সব নেতার নাম। না আছে কর্মী না আছে সমর্থক। কবিগুরুর লিখেছিলেন "আমরা সবাই রাজা আমাদেরই রাজার রাজত্বে, নইলে মোরা রাজার সনে মিলবো কি সত্বে"। আজ আমরা বলবো। "আমরা সবাই নেতা আমাদেরই নেতার রাজত্বে নইলে মোরা নেতার সনে মিলবো কি সত্বে!"

মিলন আজাদ
৮ অক্টোবর ২০২২, শনিবার, ১২:৩৭ অপরাহ্ন

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

প্রবাস থেকে সর্বাধিক পঠিত

তরুণরাই গড়বে দেশ, ডিজিটাল হবে বাংলাদেশ/ স্টেইজ ফর ইউথ ফাউন্ডেশনের অভিষেক

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status