ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

'সরকার ভয় পেয়ে গুলি চালাচ্ছে'

স্টাফ রিপোর্টার

(৪ দিন আগে) ২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৯:১২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:১৯ অপরাহ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ভয় পেয়ে জনগণের ন্যায়সংগত আন্দোলনে গুলি চালাচ্ছে।  স্বৈরাচার এরশাদ এমন গুলি চালিয়েছিল, টিকতে পারেনি। এই সরকারও পারবে না। গণতান্ত্রিক দল হিসেবে বিএনপি বারবার বলছে, নির্দলীয়-নিরপেক্ষ সরকার গঠন করে গ্রহণযোগ্য নির্বাচন দেন। কিন্তু ভালো কথা শোনার লোক আওয়ামী লীগ না। শুক্রবার রাজধানীর বছিলা এলাকায় ঢাকা মহানগর উত্তর বিএনপির মোহাম্মদপুর জোন আয়োজিত জনসভায় নজরুল ইসলাম খান এসব মন্তব্য করেন।

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি এবং বিএনপির চলমান বিক্ষোভ কর্মসূচিতে কয়েকজন নেতা-কর্মীর মৃত্যুর প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, সরকার বলেছিল ১০ টাকা কেজি চাল খাওয়াবে। এখন মোটা চালের দামও ৫০ টাকার বেশি। বলেছিল, ঘরে ঘরে চাকরি দেবে। এখন ঘরে ঘরে বেকার। সরকারের লুটপাট, দুঃশাসনের কারণে কিছু মানুষ কোটিপতি হয়েছে আর ৪ কোটি মানুষ দরিদ্র হয়েছে।

বিজ্ঞাপন
এই সরকার এসব কোটিপতির সরকার, দরিদ্র জনগণের না।

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, লড়াই তো করতেই হবে আপনাদের, আন্দোলন সংগ্রাম করতে হবে। রাজপথের আন্দোলন সংগ্রাম যেটা বলেছেন আমাদের নেতা তারেক রহমান। যে ফয়সালা হবে রাজপথে, সেই রাজপথে আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানাচ্ছি। আওয়ামী লীগের সংসদ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, আপনারা বিনা ভোটে অবৈধভাবে ক্ষমতায় বসে আছেন। আপনারা চলে যান, পদত্যাগ করুন, এই সংসদ বাতিল করে দেন। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করুন। নতুন নির্বাচন কমিশন গঠন হবে, তাদের মাধ্যমে নির্বাচন হবে, সেই নির্বাচনে জনগণ যাকে ভোট দেবে তারাই সরকার প্রতিষ্ঠা করবে। তারা হবে জনগণের সরকার।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্যসচিব আমিনুল হকের সঞ্চালনায় জনসভায় আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির প্রমুখ।

পাঠকের মতামত

উনারা খেলা হবে বলে চৌকির নীচে পালিয়ে গেছে। আর হেলমেট বাহীনি আর পেটুয়া বাহীনি পাঠিয়ে গুলি করে মানুষ মারছে। এটা তাদের পুরোনো নীতি। তারা মানুষের রক্তের উপরে দাঁড়িয়ে রাজনিতি করে এটা নতুন কিছু নয়। যে লোকটা মুখ ভেংচি মেরে, মাথা হেলিয়ে, দাঁত কেলিয়ে দম্ভ ভরে বার বার বলেছিল খেলা হবে, খেলা হবে, তাকে এখন কিছু বলতে দেখছি না। উনি বহুত বড় সাহসী নেতা। এমন সাহসী নেতা যে উনি স্বয়ং নিজে মাঠে এসে খেলতে ভয় পান। লাজ লজ্জা থাকলে এরা জাতির সামনে আসতো না।

Salim Khan
২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৫:২৯ অপরাহ্ন

in Iran police get US sanctions why Bangladesh police do not get sanctions while they are killing innocent protestors?

victor
২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৯:৩৬ পূর্বাহ্ন

দ্রুত বিচার আদালতে খুনি পুলিশের ফাসি চাই। খুনি পুলিশের ফাসি চাই। আর কত খুন?

S. Ali
২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৯:১৯ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status