ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

ম্যাক্স-বিএসপিএ জার্নালিস্ট অব দ্য ইয়ার সাদমান সাকিব

স্পোর্টস রিপোর্টার
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার

২০২১ সালের ম্যাক্স-বিএসপিএ জার্নালিস্ট অব দ্য ইয়ার পুরস্কার জিতেছেন চ্যানেল ২৪-এর সিনিয়র রিপোর্টার সাদমান সাকিব। গতকাল রাজধানীর ফারস হোটেলে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) আয়োজন করে ক্রীড়া সাংবাদিকদের সেরার স্বীকৃতি প্রদানের অনুষ্ঠান। বরাবরের মতো স্বাধীন বিচারক প্যানেলের মার্কিংয়ে সর্বোচ্চ নাম্বার পেয়ে তওফিক আজিজ খান ট্রফি এবং ৫০ হাজার টাকার চেক জিতে নেন সাদমান সাকিব। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন কালের কন্ঠের সিনিয়র সাব এডিটর রাহেনুর ইসলাম এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন ঢাকা পোস্ট-এর সিনিয়র রিপোর্টার  আরাফাত জোবায়ের। 
ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় বিএসপিএ টানা সপ্তমবারের মতো আয়োজন করে সাংবাদিকদের স্বীকৃতি প্রদানের অনুষ্ঠান। এবার আটটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়েছে। ২০২১ সালে এক্সক্লুসিভ রিপোর্টে বদি-উজ-জামান ট্রফি জিতেছেন চ্যানেল ২৪-এর সিনিয়র রিপোর্টার সাদমান সাকিব। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন বিজনেস পোস্টের সিনিয়র রিপোর্টার সামীউর রহমান ও দ্বিতীয় রানার-আপ দৈনিক কালের কন্ঠের রাহেনুর ইসলাম। সিরিজ রিপোর্টে আব্দুল হামিদ ট্রফি জিতেছেন চ্যানেল ২৪-এর সিনিয়র রিপোর্টার সাদমান সাকিব। প্রথম রানার-আপ ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার আরাফাত জোবায়ের ও দ্বিতীয় রানার-আপ ফ্রিল্যান্সার তোফায়েল আহমেদ। 
এবার সাক্ষাৎকার ও ফিচার বিভাগে প্রিন্ট-অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ায় দেয়া হয়েছে আলাদা পুরস্কার। সাক্ষাৎকারে প্রিন্ট ও অনলাইন বিভাগে আতাউল হক মল্লিক ট্রফি জিতেছেন দৈনিক কালের কন্ঠের সিনিয়র সাব এডিটর রাহেনুর ইসলাম।

বিজ্ঞাপন
এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক প্রথম আলোর স্পোর্টস ইন-চার্জ তারেক মাহমুদ এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার আরাফাত জোবায়ের। ইলেকট্রনিক মিডিয়ায় সাক্ষাৎকার বিভাগে আতাউল হক মল্লিক ট্রফি জিতেছেন চ্যানেল ২৪-এর সাদমান সাকিব। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন বিবিসি বাংলার ব্রডকাস্ট জার্নালিস্ট ফয়সাল তিতুমীর এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন এনটিভির বিশেষ প্রতিনিধি বর্ষন কবির। ফিচার/ডকুমেন্টরি বিভাগে প্রিন্ট ও অনলাইন রণজিৎ বিশ^াস ট্রফি জিতেছেন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মাসুদ আলম। প্রথম রানার-আপ হয়েছেন একই প্রতিষ্ঠানের বদিউজ্জামান মিলন ও দ্বিতীয় রানার-আপ হয়েছেন রাশেদুল ইসলাম। ফিচার/ডকুমেন্টরিতে ইলেকট্রনিক মিডিয়া বিভাগে রণজিৎ বিশ^াস ট্রফি জিতেছেন মাছরাঙ্গা টিভির স্টাফ রিপোর্টার ফারিয়া আফসানা কান্তা। প্রথম রানার-আপ হয়েছেন চ্যানেল ২৪-এর সিনিয়র রিপোর্টার এ কে এম ফয়জুল ইসলাম । দ্বিতীয়  রানার-আপ হয়েছেন এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার এসএম আশরাফুল আলম। স্পোর্টস ফটোগ্রাফি ২০২১ ক্যাটাগরিতে সেরা হয়ে বদরুল হুদা ট্রফি জিতেছেন নিউ এজের স্টাফ ফটো জার্নালিস্ট সৌরভ লস্কর। প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক প্রথম আলোর স্পেশাল ফটো জার্নালিস্ট শামসুল হক টেংকু এবং দ্বিতীয় রানার-আপ দৈনিক কালের কণ্ঠের স্পেশাল ফটো জার্নালিস্ট মীর ফরিদ। 
এই অনুষ্ঠানে বিশ^ ক্রীড়া সাংবাদিক দিবস উপলক্ষে তিন জন ক্রীড়ালেখক ও সিনিয়র ক্রীড়া সাংবাদিক জনাব সারওয়ার হোসেন, কামরুন নাহার ডানা ও মো. মহিউদ্দিন পলাশকে সম্মাননা দেওয়া হয়েছে। বিএসপিএ সভাপতি সনৎ বাবলার সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম্যাক্স গ্রুপের  চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএসপিএ’র সাধারণ সম্পাদক  মো. সামন হোসেন, সাবেক সভাপতি দুলাল মাহমুদ, মো. হাসান উল্লাহ খান রানা, মোস্তফা মামুন প্রমুখ।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status