ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

পিএসজিকে ৭ হাজার কোটি টাকা এনে দিয়েছেন মেসি

স্পোর্টস ডেস্ক
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার

লিওনেল মেসিকে দলে নিয়ে মাঠ ও মাঠের বাইরে দুই জায়গাতেই লাভবান প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। আর্জেন্টিনার সংবাদমাধ্যম এল ইকনোমিস্তা-এর প্রতিবেদনে বলা হয়েছে, মেসি প্যারিসে যাওয়ার পর এক বছরে ৭০০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি টাকায় ৭ হাজার ৫৮ কোটি টাকা) লাভ করেছে পিএসজি। আর্জেন্টাইন সুপারস্টারের প্রভাবে ১০টিরও বেশি নতুন স্পন্সর পায় ক্লাবটি। স্পন্সরশিপ ফি ৩ মিলিয়ন থেকে বেড়ে দাঁড়ায় ৮ মিলিয়ন ইউরোতে। দিওর, গরিলাস, ক্রিপ্টোডটকম, প্লেবেটআর, গোট, স্নার্ট গুড থিনস, ভল্ট, বিগ কোলা, স্পোর্টস ওয়াটার ও অটোহিরোর মতো দামি ব্র্যান্ড এসে ভিড়েছে পিএসজির দুয়ারে। খেলাধুলা সামগ্রী প্রস্তুতকারী বিশ^খ্যাত ব্র্যান্ড নাইকি পিএসজির সঙ্গে চুক্তি বাড়িয়েছে ২০৩২ সাল পর্যন্ত। নাইকির কাছ থেকে প্রতিবছর ৭৫ মিলিয়ন ইউরো করে পাবে ক্লাবটি। মেসির আগমনের পর পিএসজির জার্সি বিক্রির পরিমাণ আকাশ ছুঁয়েছে। শুধু গত বছর ১০ লাখ জার্সি ও অন্যান্য পোশাক সামগ্রী বিক্রি হয়েছে। এসব জার্সির এক একটির দাম ৯০ থেকে ১৬০ ইউরো পর্যন্ত।

বিজ্ঞাপন
 যার ৬০%-ই লিওনেল মেসির নাম সংবলিত। পিএসজির বিজনেস ডিরেক্টর মার্ক আর্মস্ট্রং বলেন, ‘৩০-৪০ শতাংশ বেড়েছে চাহিদা। যখন মেসির ট্রান্সফার সম্পূর্ণ হয়, লোকে বলাবলি করছিল জার্সি বিক্রি করতেই এই ধান্ধা। কিন্তু ব্যাপারটা আসলে এমন নয়। চাইলেই বেশি বেশি জার্সি বানানো যায় না। তাই সবাইকে মেসির জার্সি দিতে পারিনি আমরা।’ মেসির প্রভাব পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমেও। সব প্ল্যাটফর্ম মিলিয়ে পিএসজি নতুন করে দেড় কোটি ফলোয়ার পেয়েছে। প্রতি সপ্তাহে ১৪ লাখ নতুন অনুসারী পেয়েছিল তারা। টিকটকে তাদের অনুসারী ১ কোটি ছাড়িয়ে গেছে। ইনস্টাগ্রামেও ফ্রান্সের সবচেয়ে জনপ্রিয় কোম্পানি এখন পিএসজি।  

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status