ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

বাবর-রিজওয়ানের বিশ্বরেকর্ডে পাকিস্তানের জয়

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১০:৫৯ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৩৪ অপরাহ্ন

১৭ বছর পর পাকিস্তান গিয়েছে ইংল্যান্ড। স্বাগতিকদের হারিয়ে ঐতিহাসিক সফরের শুরুটা রাঙায় ইংলিশরা। সাত ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দাপুটে প্রত্যাবর্তন করেছে পাকিস্তান। বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের রেকর্ড গড়া পার্টনারশিপে মঈন আলীর দলকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান।

বৃহস্পতিবার আগে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৯৯ রান তোলে ইংল্যান্ড। জবাবে বিনা উইকেটে তিন বল হাতে রেখে ২০৩ রান করে পাকিস্তান। ওপেনিং জুটিতে এই পার্টনারশিপ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ। আগের রেকর্ডটিও এ দুজনেরই ছিল। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওপেনিং জুটিতে তারা গড়েছিলেন ১৯৭ রানের জুটি।

করাচির ধীরগতির ও নিচু উইকেটে ইংল্যান্ডের ১৯৯ রানের স্কোর তাড়া করা সহজ ছিল না। তবে বাবর ও রিজওয়ান শক্ত ভিতই গড়লেন। প্রথম ১০ ওভারে অবশ্য ৮৭ রানের বেশি তুলতে পারেননি তারা।

বিজ্ঞাপন
তখনো এগিয়ে ছিল ইংল্যান্ডই।

১১তম ওভারে লুক উডকে ইনিংসে নিজের প্রথম ছক্কাটি মারলেন বাবর, এরপর বাউন্ডারি আসতে থাকে নিয়মিত বিরতিতে। মাঝে ২৩ ও ৩২ রানে জীবন পেয়েছেন রিজওয়ান। সুযোগ কাজে লাগিয়ে রিজওয়ান ফিফটি পূর্ণ করেন ৩০ বলে। আর বাবরের লাগে ৩৯ বল। সেঞ্চুরি পূর্ণ করতে বাবর খেলেছেন ৬২ বল। অর্থাৎ, ফিফটি থেকে সেঞ্চুরিতে যেতে বাবর খেলেছেন মাত্র ২৩ বল।
শেষ পর্যন্ত ৬৬ বলে ১১ চার ও ৫ ছক্কার মারে ১১০ রানে অপরাজিত থাকেন বাবর। মোহাম্মদ রিজওয়ান খেলেন ৫১ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৮৮ রানের অপরাজিত ইনিংস। 
ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে খরুচে ছিলেন লুক উড। ৪ ওভারে ৪৯ রান দেন এই পেসার। ৩.৩ ওভারে ৪৪ রান খরচ করেন ডেভিড উইলি। ৩ ওভারে ৩৪ রান দেন অন্যতম সেরা স্পিনার আদিল রশিদ।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৪২ রান তোলেন ফিল্ট সল্ট ও অ্যালেক্স হেলস। ২১ বলে ২৬ রান করে হেলস আউট হলে ভাঙে এই জুটি। ক্রিজে নেমে গোল্ডেন ডাক মারেন ওয়ানডাউন ব্যাটার ডেভিড মালান। ২২ বলে ৭ বাউন্ডারিতে ৪৩ রান করেন বেন ডাকেট। হ্যারি ব্রুকের সংগ্রহ ৩১ রান। দলীয় সর্বোচ্চ রান আসে অধিনায়ক মঈন আলীর ব্যাট থেকে। ২৩ বলে ৪ চার ও ৪ ছক্কার মারে ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ৮ বলে ১০ রান নিয়ে ক্রিজে ছিলেন স্যাম কারান।
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status