ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শেষের পাতা

ফেসবুকে স্ট্যাটাসকে কেন্দ্র করে উপজেলা চেয়ারম্যানের মারধর জামিউলের মৃত্যু

নাটোর প্রতিনিধি
২১ সেপ্টেম্বর ২০২২, বুধবার

ফেসবুকে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ ও তার লোকজনের হামলায় আহত জামিউল আলীম জীবনের (২০) মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সন্ধ্যা ৭টার দিকে তিনি মারা যান। জীবনের চাচা ও নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ- সভাপতি এস এম ফখরুদ্দিন ফুটু বিষয়টি নিশ্চিত করেছেন। জীবনের বাবা ফরহাদ হোসেন (৫৩) এখনো রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। সোমবার রাতে রামশারকাজীপুর আমতলী বাজার সংলগ্ন চারমাথা মোড়ে এই মারপিটের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার রামশারকাজীপুর আমতলী বাজারে জামে মসজিদে মাগরিবের নামাজের পর মসজিদের ভেতর থেকে মাইকের যন্ত্রাংশ চুরি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ ওই গ্রামের কয়েকজনকে সন্দেহ করেন। এ নিয়ে সালিশি বৈঠক বসিয়ে সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করে এবং ভয়ভীতি দেখায়। একইসঙ্গে প্রতিবেশী চাচাতো ভাই জামিউল আলিম জীবনকে জোরপূর্বক দোষী সাব্যস্ত করেন উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ। পরে এই ঘটনাকে কেন্দ্র করে জামিউল আলিম জীবন নিজেকে নির্দোষ দাবি করে এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদকে উদ্দেশ্য করে ফেসবুকে স্ট্যাটাস দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন আসাদ। 

গত সোমবার রাতে জামিউল আলিম জীবন আমতলী বাজার সংলগ্ন চারমাথা মোড়ে গেলে উপজেলা চেয়ারম্যান আসাদসহ তার লোকজন জীবনকে ডেকে পাঠায়।

বিজ্ঞাপন
একপর্যায়ে তার সঙ্গে ফেসবুকে স্ট্যাটাস দেয়া নিয়ে কথা কাটাকাটি শুরু হয়। এ সময় জীবনকে কিল ঘুষিসহ মারপিট করতে থাকে। এ অবস্থায় তার বাবা ফরহাদ হোসেন এগিয়ে এলে তাকেও মারপিট করা হয়। একপর্যায়ে উপজেলা চেয়ারম্যান আসাদ একটি বাঁশের লাঠি দিয়ে মাথায় আঘাত করেন। এতে ফরহাদ হোসেন মাটিয়ে লুটিয়ে পড়েন। এ সময় স্থানীয় লোকজনসহ স্বজনরা তাদের উদ্ধার করে প্রথমে নাটোর সদর হাসপাতালে ভর্তি করেন। পরে তাদের অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।  

আহত ফরহাদ হোসেনের ছোট ভাই এসএম ফকরুদ্দিন ফুটু জানান, তার ভাই ফরহাদ হোসেনের মাথায় আঘাতপ্রাপ্ত হওয়ায় বেশ অসুস্থ হয়ে পড়েছেন। তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান আসাদ অন্যায় ভাবে তার ভাই ও ভাতিজাকে বেদম মারপিট করেছে। এই ঘটনার সুষ্ঠু বিচার চান তিনি।

এ ব্যাপারে গতকাল বিকালে নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আসাদুজ্জামান জানান, তাকে জড়িয়ে ফেসবুক লাইভে মিথ্যাচার করায় জীবনকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকলে তার বাবা ফরহাদ হোসেন পেছন থেকে তাকে বাঁশ দিয়ে আঘাত করে। তাই আত্মরক্ষার জন্য তিনি মেরেছেন। 
নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় আহত ফরহাদ হোসেনের স্ত্রী জাহানারা বেগম বাদী হয়ে চেয়ারম্যানসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪/৫ জনের নামে মামলা দায়ের করেছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

পাঠকের মতামত

এই যে ঘটনা গুলো ঘটছে এর কারণ কি? যারা অপরাধী তারা জানে যে ২/৩ বছর পর প্রশাসন ও বিচারকদের ঘুষ দিয়ে সে পার পেয়ে যাবে। রাষ্টের এই ব্যাপারে কোনো মাথাব্যথা নেই কারণ সে শুধু কতদিন কিভাবে ক্ষমতায় থাকবে সেই দাবার ঘুটি নাড়ে। নিজ পরিবারের বিচার করার জন্য ৪০ বছর পর্যন্ত অপেক্ষা করা হলো আর আমাদের জীবন কি জীবন না?

Mahmud
২১ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১২:২৩ পূর্বাহ্ন

He must arrested soon and be punished as a murderer/killer

S M Emrul Hassan
২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১১:২৯ অপরাহ্ন

goto koiek bochor akta valo manush o ase ne.karon swhobai joor kora chairman

zahir
২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১১:১৪ অপরাহ্ন

চেয়ারম্যানের ফাঁসি চাই, নতুবা অপরাপর জনপ্রতিনিধিদের মধ্যে অপরাধ প্রবণতা আরো বেড়ে যাবে।

Mohammed masud rana
২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৯:৫৭ অপরাহ্ন

এই অপদার্থ চেয়ারম্যান কে দ্রুত গ্রেপ্তারের জন্য র‍্যাবের প্রতি আহবান জানাচ্ছি। এবং তাকে প্রাথমিক কঠিন শাস্তির আহবান জানাচ্ছি।

Ratul
২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৯:০৬ অপরাহ্ন

চেয়ারম্যান সাহেব হত্যা করেছে, তাই তিনি হত্যা যগ্য শাস্তি পাবে বলে আসা করি,আইন সবার জন্য সমান সে হিসেবে আইন নিজস্ব গতি নিয়ে কাজ করবে,কিন্তু দেশের খমতা শিলরা আইন টাকায় বিক্রি করে, এটা মেনে নেয়া যায় না।

Hafaj Mijan
২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৯:০৩ অপরাহ্ন

মানুষ হত্যা করাকে আজকাল মানুষ অন্যায় মনে করেনা। এটা একটা খুব বড় অপরাধ। খুনিকে চিরকাল দোজখের আগুনে জলতে হবে। শুনুন পবিত্র কুরআন কি বলে ঃ এরশাদ হচ্ছে : “যে ব্যক্তি সেচ্ছায় কোন মুসলমান হত্যা করে, তার শাস্তি জাহান্নাম, তাতেই সে চির কাল থাকবে। আল্লাহ তার প্রতি ক্রুদ্ধ হয়েছেন, তাকে অভিসম্পাদ করেছেন এবং তার জন্য ভীষণ শাস্তি প্রস্তুত রেখেছেন।” (সু রাহ আন নেসা আয়াত ৯৩) যারা এ কাজ করে তারা দুনিয়া এবং পরকালে কঠিন শাস্তির জন্য প্রস্তুত থাকুন।

jalal hussain
২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৭:৪৭ অপরাহ্ন

খুবই নিম্ন মানের লোকজন পদ-পদবী দখল করে আছে ।

Quamrul
২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৭:২৯ অপরাহ্ন

নিজের হাতে আইন তুলে নিয়ে বিচার করে দন্ড কার্যকর করার অপরাধে নিন্দা জানাই ও উপজেলা চেয়ারম্যানের শাস্তি দাবী করছি।

Mohammad Rafiqul Isl
২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৭:০৫ অপরাহ্ন

BAL will say, "the chairman did the right thing!"

Nam Nai
২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৪:২৭ অপরাহ্ন

এই চেয়ারম্যানকে বরখাস্ত করা হোক এবং তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হোক।

Mozammel
২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১১:১৬ পূর্বাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status