ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

কলকাতা কথকতা

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে কলকাতায় উত্তেজনা

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(৩ সপ্তাহ আগে) ৪ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ১২:১১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৫১ অপরাহ্ন

আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা। তারপরই এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ভারত-পাকিস্তান মুখোমুখি। ঠিক এক সপ্তাহ আগে গ্রুপপর্বের খেলায় শেষ ওভারে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। তারপর হংকংকে হারিয়েছে ভারত, হংকংকে গুঁড়িয়ে আবার ভারতের মুখোমুখি পাকিস্তান।   সৌরভ গঙ্গোপাধ্যায় যতই বলুন- ইয়েট এনাদার ম্যাচ, কিন্তু ভারত- পাকিস্তান মুখোমুখি হলেই তা বিশ্বের যে কোনও প্রান্তেই খেলা হোক না কেন কাশ্মীর থেকে কন্যাকুমারী, আসমুদ্র হিমাচল একটি উন্মাদনায় ভোগে। কলকাতা একটু বেশি, কারণ তার স্বতঃস্ফূর্ত আবেগ। রোববারও তাই ঘটছে। ময়দান মার্কেটে বিক্রি হচ্ছে হাজার হাজার ভারতীয় জার্সি।   পাড়ায় পাড়ায়, শপিং মলে বসেছে জায়ান্ট স্ক্রিন, পার্ক স্ট্রিটের পানশালায় খেলা চলার সময় একটা বিয়ার কিনলে আরেকটি ফ্রি। সব মিলিয়ে আবার ক্রিকেট জ্বর কলকাতায়। 

একবার দুবাইয়ের দিকে ফিরে তাকানো যাক।

বিজ্ঞাপন
দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে ফ্রেস উইকেটে। প্রাথমিকভাবে এই উইকেটে জোরে বোলাররা একটু সুইংয়ের সুবিধা যদি বা পান, সময় যত গড়াবে ততই ব্যাটাররা সুবিধা পাবেন। বল পড়ে মন্থর গতি হয়ে যাবে।   ভারতীয় দলে নির্ভরযোগ্য রবীন্দ্র জাদেজা চোটের কারণে নেই। সেই জায়গায় আসছে অক্ষর প্যাটেল। অক্ষরকে আজ ক্ষমতার উর্ধ্বে উঠে খেলতে হবে। ভারতীয় জোরে বোলার ভুবনেশ্বর কুমার পাকিস্তান এবং হংকং এর বিরুদ্ধে নিজের জাত চিনিয়েছেন। আজ তার আবার অগ্নি পরীক্ষা, ভারতীয় ব্যাটারদের মধ্যে বিরাট কোহলি কি আজকের মঞ্চটি বেছে নেবেন নিজের ফর্ম ফেরানোর জন্য? রোহিত শর্মা অধিনায়কের গুরু দায়িত্ব সামলে ব্যাটিংয়ে কতটা সফল হবেন? এগুলি যেমন বিবেচনায় থাকবে তেমনই প্রশ্ন থাকবে হার্দিক পান্ডিয়া তার বরফ শীতল মানসিকতায় অক্ষুণ্ন থাকতে পারবেন তো? পাকিস্তান হংকং কে ১৫৫ রানে হারিয়ে আত্মবিশ্বাসী। বোলিং আক্রমণ আহামরি নয় কিন্তু পাক ব্যাটাররা অঘটন ঘটানোর ক্ষমতা রাখে। পাক অধিনায়ক বাবর আজম এশিয়া কাপে রান না পেয়ে ক্ষুধার্ত শারদুলের মতো হয়ে আছেন। যদি বাবর আজম নিজেকে ফিরে পান তাহলে দুঃখ থাকতে পারে ভারতের ললাটে। 

পুনশ্চ-সাট্টা বাজারের হিসেব, আজ পাকিস্তান জিতছে। সাট্টা বাজারের আগাম ভবিষ্যদ্বাণী রোহিতরা উড়িয়ে দিতে পারে কিনা সেটাই দেখার বিষয়।

 

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

কলকাতা কথকতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status