ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

প্রবাস

শোক দিবস উপলক্ষে মালদ্বীপ আওয়ামী লীগের আলোচনা সভা

মালদ্বীপ প্রতিনিধি

(১ মাস আগে) ২৭ আগস্ট ২০২২, শনিবার, ৬:৫৯ অপরাহ্ন

শোক দিবস উপলক্ষে মালদ্বীপ আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  দিবসটি উপলক্ষে ২৬ আগস্ট মালদ্বীপের রাজধানী মালে সি বিলিং এর হল রুমে  এই দোয়া ও আলোচনা সভা আয়োজন করা হয়। অনুষ্ঠিত শোক সভার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।  পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকল শহিদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
মালদ্বীপ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মো: নুরে আলম রিন্টুর সঞ্চালনায়, সভাপতি আলহাজ্ব দুলাল মাতবর এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিনাল এস এম আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন হাইকমিশনের  দ্বিতীয় সচিব মোহাম্মদ মিজানুর রহমান ভূইয়া, মালদ্বীপ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ দুলাল হোসেন, মালদ্বীপ আওয়ামী লীগের উপদেষ্টা ব্যবসায়ী মজিবুর রহমান । 
প্রধান অতিথি তার বক্তব্য বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম  ফজিলাতুন্নেছা মুজিব সহ ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর  শিশু সন্তান শেখ রাসেল ও শেখ ফজলুল হক মণির অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি। 
তিনি আরো বলেন,  শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান। 
আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মালদ্বীপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান, সহ সভাপতি শাহা জালাল শিকদার, সহ অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন।  
অনুষ্ঠানের শেষে দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বঙ্গবন্ধু, বঙ্গমাতা এবং পরিবারের সকলের  বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।  অনুষ্ঠানে হাই কমিশনের কর্মকর্তা, কর্মচারী এবং প্রবাসী চিকিৎসক, ব্যাংকার, ব্যবসায়ী, স্থানীয় সাংবাদিক ও অন্যান্য পেশার প্রবাসীরা অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

প্রবাস থেকে সর্বাধিক পঠিত

ফ্রান্সে প্রবাসীদের পাসপোর্ট জটিলতা / রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের পর কর্মসূচি প্রত্যাহার

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status