ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

জুড়ীতে পিডিবি’র ভুতুড়ে বিলের প্রতিবাদে মানববন্ধন

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় পিডিবির আবাসিক বিদ্যুতের অস্বাভাবিক ভুতুড়ে বিলের প্রতিবাদে মানববন্ধন করেছে সাধারণ জনগণ। ভুক্তভোগী জনগণের ব্যানারে উপজেলার নাইট চৌমুহনীতে গতকাল সকাল ১১টায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে ভুক্তভোগীরা পিডিবি অফিসে গিয়ে ঘেরাওসহ বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরে পিডিবির লাইনম্যান হারুন মিয়া ভুতুড়ে বিলের বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে সমাধান করবেন বলে আশ্বস্ত করেন।  উল্লেখ্য, মানববন্ধনে বক্তারা এ থেকে পরিত্রাণের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। উপজেলার জাঙ্গিরাই গ্রামের ব্যবসায়ী হাবিবুর রহমান জানান, প্রতিমাসে  মিটারের রিডিং না  দেখে বিল দেয়ায় ৮শ’ থেকে ১ হাজার ইউনিট বেশি বিল দেয়া হচ্ছে। এতে করে গ্রাহকদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। জানা যায়, বাড়ি বাড়ি গিয়ে মিটারের রিডিং দেখে বিল দেয়ার কথা থাকলেও প্রতিমাসে অফিসে বসে অনুমান নির্ভর ভুতুড়ে বিল তৈরি করে গ্রাহকদের কাছে বিল করা হয়। অনেক সময় অফিসের লোকজনের সঙ্গে ভুতুড়ে বিলকে কেন্দ্র করে গ্রাহকরা জড়িয়ে পড়ছেন বাক বিতণ্ডায়।  নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা রিডিং না দেখে বিল দেয়ার বিষয়টি স্বীকার করে জানান, অনেকেই অবৈধভাবে বিদ্যুৎ চুরি করে ব্যবহার করছেন।

বিজ্ঞাপন
তার কারণে বিদ্যুৎ বিতরণে সিস্টেম লস হচ্ছে। এ ঘাটতি পূরণে বৈধ গ্রাহকদের অতিরিক্ত বিল দিয়ে সমন্বয় করা হচ্ছে। বিতরণে সিস্টেম লস হচ্ছে। এ ঘাটতি পূরণে বৈধ গ্রাহকদের অতিরিক্ত বিল দিয়ে সমন্বয় করা হচ্ছে।  এ বিষয়ে জুড়ী পিডিবির উপ-সহকারী প্রকৌশলী আনসারুল কবির শামীম বলেন, যারা অতিরিক্ত বিলের অভিযোগ করেছেন মিটার দেখে সমন্বয়  করা হবে। এ সময় তিনি সরকারের ঘোষণা অনুযায়ী প্রি-পেইড মিটার লাগানোর জন্য গ্রাহকদের প্রতি আহ্বান জানান।  

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status