ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

৪০ বলে আফগানদের হারিয়ে সিরিজ আয়ারল্যান্ডের

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১১:১৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:১৪ অপরাহ্ন

টানা দুই জয়ে সিরিজ একপেশে করে ফেলে আয়ারল্যান্ড। পরের দুই ম্যাচ জিতে নেয় আফগানিস্তান। জমে ওঠা পাঁচ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিটা ছিল তাই অঘোষিত ফাইনাল। সেই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে আইরিশরা। বুধবার বেলফাস্টে বৃষ্টি আইনে আফগানদের ৭ উইকেটে হারায় স্বাগতিকরা। জয় বন্দরে পৌঁছাতে মাত্র ৪০ বল খেলতে হয়েছে তাদের।

প্রথমে ব্যাট করতে নেমে ১৫ ওভারে ৫ উইকেটে ৯৫ রান তোলে আফগানিস্তান। এরপরই শুরু হয় বৃষ্টি। যেকারণে দীর্ঘ সময় খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামলে ওভার এবং টার্গেট কমিয়ে দেয়া হয় আয়ারল্যান্ডের ইনিংসে। ৭ ওভারে টার্গেট দেয়া হয় ৫৬ রান।

বিজ্ঞাপন
২ বল হাতে রেখেই সেই লক্ষ্য পূরণ করে আইরিশরা।
রান তাড়ায় ১৭ রানে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। অধিনায়ক অ্যান্ডি ব্যালবির্নি ৯ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন। এরপর পল স্টার্লিং ১০ বলে ১ চার ও ১ ছক্কায় ১৬ রান নিয়ে আউট হন। ৫.৩তম ওভারে আয়ারল্যান্ডের রান যখন ৪৫ তখন আউট হন লরকান টাকার। ১২ বলে ১৪ রান করে ফেরেন তিনি। এরপর হ্যারি টেক্টর ৯ এবং জর্জ ডকরেল ৭ রানে জয় নিয়ে মাঠ ছাড়েন।
আফগানিস্তানের মুজিব-উর-রহমান ২ ওভারে ১৭ রান দিয়ে ২ উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে বাজে শুরু করে আফগানিস্তান। দলীয় ২৬ রানে তিন উইকেট হারায় সফরকারীরা। হযরত উল্লাহ জাজাই ১০, রহমানউল্লাহ গুরবাজ ৪ এবং ইবরাহীম জাদরান ৮ করে ফেরেন। নজিবুল্লাহ জাদরানের ব্যাট থেকে আসে ১০ রান। ৪০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ রান নিয়ে অপরাজিত ছিলেন উসমান গনি। বৃষ্টি শুরুর আগে ১৫ রান নিয়ে ক্রিজে ছিলেন আজমতউল্লাহ ওমারজাই।
আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার ৩ উইকেট নেন। দুটি উইকেট পান জশ লিটল। 
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status