ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

যুবদল নেতা জসিমের স্ত্রীর জীবনের নিরাপত্তার আকুতি

ফেনী প্রতিনিধি

(১ মাস আগে) ১৩ আগস্ট ২০২২, শনিবার, ১০:২১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৫৭ পূর্বাহ্ন

ফেনী জেলা যুবদলের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জসিমকে অস্ত্র দিয়ে ফাঁসানোর বিষয়ে আদালতে অভিযোগ দেয়ার পর থেকে অব্যাহত হুমকি-ধামকিতে রয়েছেন বলে জানিয়েছেন জসিমের স্ত্রী লুৎফুন নাহার পারভিন। শুক্রবার রাতে শহরের রামপুরে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন লুৎফুন নাহার। 

লিখিত বক্তব্যে লুৎফুন নাহার বলেন, ‘গত ২১শে জুলাই রাতে রাজধানীর কাকরাইল মোড়ের নাভানা টাওয়ার থেকে তার স্বামী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিমকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর আমি তথ্য পেয়ে ফেনী মডেল থানায় যোগাযোগ করলে পুলিশ আমাকে জানায়- জসিমকে গ্রেপ্তার করা হয়নি। পুলিশ তাকে গ্রেপ্তার করার পর তা স্বীকার না করায় আমরা উদ্বিগ্ন ছিলাম। কিন্তু ওই সময়ে আমি জানতে পারি আমার স্বামী জসিমকে গ্রেপ্তারের পর চোখ বেঁধে পুলিশ বিভিন্ন জায়গায় নিয়ে যায়। এসময় পুলিশ তার কাছে ৫০ লাখ টাকা চাঁদাও দাবি করেন। না হয় জসিমকে ক্রসফায়ারের মাধ্যমে হত্যা করা হবে বলেও পুলিশ হুমকি দেয়। তবে গ্রেপ্তারের বিষয়টি আমার স্বজনরা জেনে যাওয়ায় জসিমকে গুম ও হত্যার চেষ্টায় ব্যর্থ হয়ে ওই রাতে (২২ জুলাই রাত ১টা দিকে) তাকে ফেনীর বাসায় এনে পুলিশ অস্ত্র দিয়ে তা আবার উদ্ধারের নামে নাটক সাজায়। ওই সময়ে আমাদের বাসায় থাকা সকল সদস্যের মোবাইল ফোন ও ক্যামেরা কেড়ে নেয় পুলিশ। পুলিশের কাছে অনুরোধ করার পরও আমাদের ব্যবহৃত মোবাইল ফোন ও ক্যামেরাগুলো আজও ফেরত দেয়নি।’

লুৎফুন নাহার বলেন, ‘আমাদের বাসা থেকে জসিমের অস্ত্র উদ্ধারের সাজানো নাটকের ঘটনায় আমি ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ফেনী সদর আমলী আদালত-১) মুহাম্মদ আশেকুর রহমানের আদালতে গত ১০ই আগস্ট মামলা দায়ের করি।

বিজ্ঞাপন
ওই মামলায় ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিনসহ পুলিশের চার কর্মকর্তা, দুই ছাত্রলীগ নেতা এবং অজ্ঞাত আরো ১০-১২ জনকে আসামি করায় আমাকে ও আমার পরিবারকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিচ্ছে পুলিশ ও সরকার দলীয়  লোকজন। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

যুবদল সভাপতির স্ত্রী আরও বলেন, ‘আদালতে মামলা দায়েরের পর অভিযোগের তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে দায়িত্ব দেয়া হয়। অস্ত্র উদ্ধারের নামে পুলিশের সাজানো নাটক ও মিথ্যা ঘটনার সাথে কারা কারা জড়িত পিবিআই যেন সুষ্ঠু তদন্তের মাধ্যমে আসল ঘটনা উন্মোচন করেন সেই দাবি জানাচ্ছি। একই সাথে পুলিশের দাবি অনুযায়ী উদ্ধারকৃত অস্ত্রটি কার, প্রয়োজনে অস্ত্রের গায়ে থাকা ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে সেটি সবার সামনে উন্মোচনেরও দাবি করছি। এছাড়াও ওই দিনের ঘটনার সঙ্গে যারা জড়িত ছিলো তাদের মধ্যে আদালতে আমি যাদের বিরুদ্ধে অভিযোগ দিয়েছি তারা ছাড়াও আরো কয়েকজন পুলিশ কর্মকর্তা ও অন্যান্য ব্যক্তি জড়িত রয়েছেন। নিরপেক্ষ তদন্ত করে তাদের সকলের নামসহ সঠিক তথ্য জাতির কাছে তুলে ধরার অনুরোধ করছি।’

জসিম পত্নী আরও বলেন, ‘পুলিশ অস্ত্র উদ্ধারের নাটকের দিন আমার ছেলে-মেয়েদের সঙ্গে খারাপ ব্যবহার করেছে। পুলিশ সেদিন রাতে আমার শাশুড়িকে অস্ত্রের মুখে জিম্মি করে আমার বড় ছেলেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। আদালতে মামলা করার পর থেকে আমরা বাসা থেকে বের হওয়া ও বাসায় ফিরে আসা পর্যন্ত আমাদের পেছনে লোক লেলিয়ে দেয়া হয়েছে। আমরা রাষ্ট্রের নাগরিক হিসেবে জীবনের নিরাপত্তা চাই।

 

 

পাঠকের মতামত

অসভ্য সমাজে আমাদের বসবাস

Quamrul
১৩ আগস্ট ২০২২, শনিবার, ৯:৪২ পূর্বাহ্ন

বিরোধী দল দমনে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী পাগল হয়ে গিয়েছে! ন্যায় বিচারের ক্ষেত্রে আদালত তার স্বাধীনতা কতটুকু সফলভাবে প্রয়োগ করতে পারবে -সে প্রশ্ন নাইবা করলাম!

Borno bidyan
১৩ আগস্ট ২০২২, শনিবার, ৯:১২ পূর্বাহ্ন

May Allah help You sister.

shahidul islam
১৩ আগস্ট ২০২২, শনিবার, ১:৩৭ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status