ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

এক বিন্দু ছাড় দেয়া হবে না সাকিবকে

স্পোর্টস রিপোর্টার
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ‘বেট উইনার’ নিউজের সঙ্গে সম্পৃক্ত হয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন তিনি নিজেই। আর তাতেই পড়েছেন ঝামেলায়। দেশ জুড়ে বইছে আলোচনা-সমালোচনার ঝড়। নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। এরই মধ্যে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আলোচনা করে ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছেন। বাংলাদেশের বিশ্বসেরা এই অলরাউন্ডারের সঙ্গে যোগাযোগ হয়েছে বলে জানিয়েছেন বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানিয়েছেন কোনভাবেই ছাড় দেয়া হবে না সাকিবকে। তবে তারা চাইছেন সমঝোতার মধ্য দিয়েই বিষয়টি সমাধানের। বাংলাদেশ ক্রিকেট দল এশিয়া কাপে খেলতে যাওয়ার আগেই এই সমস্যার সমাধান হবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন
জালাল ইউনুস বলেন, ‘একটা ইস্যু হয়েছে এবং এটা নিয়ে আমরা তার (সাকিব) সঙ্গে যোগাযোগে আছি। একবার তার সঙ্গে কথা হয়েছে। এই ইস্যুটা আমাদের সমাধান করা দরকার। এই সমস্যা সমাধানের জন্য আমরা তার সঙ্গে আলাপ করছি। দুই-একদিনের মধ্যে আপনারা জানতে পারবেন।’
গতকালও বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে জুয়া বা বেটিং সংক্রান্ত কোনো কিছুতেই ক্রিকেটাররা জড়াতে পারবেন না। আর তাহলে বিসিবির জিরো টলারেন্স নীতির প্রকাশ করা হবে বলেও জানান জালাল ইউনুস। বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান বলেন, ‘আমরা এই ধরনের বেটিং জিনিসগুলো জিরো টলারেন্স শো করি। এখানে তার যে সম্পৃক্ততা দেখা যাচ্ছে, এ ধরনের কোনো একটা কোম্পানির সঙ্গে তার চুক্তি হয়েছে। আমরা তাকে জানিয়েছি, সে জানে ব্যাপারটা এবং আমরা এটা যত দ্রুত সম্ভব সমাধান করার চেষ্টা করছি।’ তবে অনেকেই সাকিবের পক্ষে যুক্তি তুলতে পারে যে এটি ব্যাটিং সাইটের একটি নিউজ পোর্টাল। তবে যাই হোক জুয়ার সঙ্গে যুক্ত কোনো কিছুকেই ছাড় দেবে না বিসিবি। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যারম্যা বলেন, ‘আমরা এটা মানছি না বলেই তাকে জানানো হয়েছে। সে আমাদের খেলোয়াড় সেও বুঝবে। আর কেউতো বিতর্কিত কোথাও জড়াতে চায় না। জেনে হোক অজান্তে হোক কিংবা ভুলে আমরা তাকে বলেছি এটা সমাধানের চেষ্টা করছি। আশা করছি দ্রুত সমাধান করে ফেলবো।’  
অন্যদিকে প্রশ্ন এসেছে বিসিবির চাপে শেষ পর্যন্ত সাকিব এই সাইটের সঙ্গে বিজ্ঞাপনের চুক্তি ভাঙলে তার বড় অংকেরই ক্ষতি হবে। সেই ক্ষেত্রে তাকে ক্ষতিপূরণ দেয়া হবে কিনা! এ বিষয়ে বিসিবি জানিয়েছে ক্ষতিপূরণের কোনো সুযোগ নেই। জালাল ইউনুস বলেন, ‘আমরা সেভাবে চিন্তা করিনি সাকিবও আমাদের কাছে বিষয়টা নিয়ে অ্যাপ্রোচ করেনি। আগে সমস্যাটা সমাধান করি এরপর দেখা যাক।’
বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) আসন্ন আসরের জন্য ফ্র্যাঞ্চাইজি চেয়ে বিজ্ঞাপন দিয়েছে বিসিবি। সেই বিজ্ঞাপনে স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত কোনো প্রতিষ্ঠান ফ্র্যাঞ্চাইজির মালিকানা পাবে না। বিসিবির এমন কড়া নির্দেশের দিনেই কাকতালীয়ভাবে বেট উইনার নিউজের সঙ্গে যুক্ত হয়েছেন সাকিব আল হাসান। বেট উইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেট উইনার নিউজের শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আর এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে সব ক্ষেত্রেই সমালোচিত হচ্ছেন সাকিব। এর আগে সাকিবের বিষয়ে কথা বলতে গিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘এ বিষয়ে অনুমতি দেওয়ার কোনো প্রশ্নই ওঠে না। আর সেও আমাদের কাছে কোনো অনুমতি চায়নি। তবে মূল বিষয় হলো আগে জানতে হবে সে আসলেই চুক্তিটা করেছে কিনা।’
গুঞ্জন রয়েছে এশিয়া কাপে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক হতে যাচ্ছেন সাকিব আল হাসান। আর এই কারণে বিসিবি চাইছে না তিনি এই ধরনের জুয়া সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে কোনোভাবে জড়ান। আর সেটি হলে বিসিবিকে অধিনায়ক নিয়ে ভাবতে হবে আরো একবার। ২০২০ এ জুয়াড়িদের সঙ্গে হোয়াটস অ্যাপে সাকিবের যোগাযোগের প্রমাণের ভিক্তিতে তাকে এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থাÑ আইসিসি। এতে দেশ ও তার নিজের ব্যাপকভাবে ভাবমূর্তি ক্ষুন্ন হয়।

 

পাঠকের মতামত

BCB should immediately expel him from both domestic and international cricket. He is greedy person and he will never an icon for young cricketer. If sakib not playing in the Bangladesh team it does not mean Bangladesh never win, you should give an opportunity to others, you definitely find out another sakib. Now BBC very much depended on Sakib and he just playing with this opportunity.

Shameem
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১১:৪৫ অপরাহ্ন

সাকিব! "বেড বয়" ইমেজ থেকে মুক্তি অসম্ভব! সত্যি! বাঁকা লেজ সোজা হয় না। ....

Sakhawat
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৭:১৪ অপরাহ্ন

Sakib should be punished immediately and should be banned from national side and domestic and international leagues

alam
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৬:১৫ অপরাহ্ন

Taka Lovi, soto lokta Desh er Jonno kono din khele nai, ta hole o akhon WI & ZIW te khelse na keno? Haram taka o or dorkar..soto lok

salman
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার, ২:৩৫ অপরাহ্ন

দেশসেরা ক্রিকেটার বিশ্বের অন্যতম অলরাউন্ডার সাকিব আল হাসান। তার ক্রিকেটীয় পারফরম্যান্সে ভর করে, বাংলাদেশ অনেক ম্যাচ জিতেছে, পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট এগিয়ে যেতে তার ভূমিকা অপরিসীম!! বর্তমান প্রজন্মের অনেক খেলোয়াড় তাকে আইকন খেলোয়াড় হিসেবে সামনে রেখে ক্রিকেট খেলতে এসেছেন!!! সাকিব এমন একজন খেলোয়াড় যার আয় যেকোন বাংলাদেশী ক্রিকেটার থেকেও বেশি (অবশ্যই পারফরম্যান্স এখানে জড়িত)। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী তাকে আলাদাভাবে স্নেহ করেন!! কখনো তাকে (সাকিব) সপরিবারে আমন্ত্রণ জানান বা তার মেয়েকে তিনি গণভবনে ডেকে পাঠান বা সে অসুস্থ হলে, প্রধানমন্ত্রী হাসপাতালে দেখতে যান!! এমন সৌভাগ্যবান ক্রিকেটার বাংলাদেশ দলে আর কেউ আছে কিনা জানা নেই!! এতো টাকা ও সন্মান পাবার পরেও তিনি জুয়ার মতো ঘৃণ্য একটা সাইটের নিউজ পোর্টালের দূতিয়ালি করার দরকার কি,,,?? যতই বুঝানোর চেষ্টা করা হোক এটা জুয়ার সাইট নয়, জুয়ার নিউজ পোর্টাল !! তাতে কি জুয়ার সাথে তো সম্পৃক্ত!! এটাই যথেষ্ট জুয়ার সাথে সম্পৃক্ত হবার জন্য!!! সাকিব আল হাসান যত গ্রেট ক্রিকেটার হোন না কেন, আদতে তিনি ভীষণ লোভী ও দেশপ্রেমহীন ক্রিকেটার!! এইসব লোভী, নীতিহীন ক্রিকেটারদের এখনই বিসিবি থেকে ছেঁটে ফেলার সময় হয়েছে!! বাংলাদেশ ক্রিকেট ও ভবিষ্যৎ ক্রিকেটারদের স্বার্থে এই সিদ্ধান্ত নেয়া হোক।

মোঃ কামরুল হাসান সুম
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১০:৫৩ পূর্বাহ্ন

আমার ধারনা সাকিব আল হাসানের মাথার উপর দেশের সর্বোচ্ছ পর্যায়ের হাত থাকায়,তাহার ভাব-সাব অন্য রকম। তিনি ক্রিকেট খেলে এবং বিজ্ঞাপন সহ বিভিন্ন ভাবে অনেক অর্থের মালিক হওয়ায় অহংকারে পা মাটিতে পড়ে না। সময়মত তাকে দলে পাওয়া যায় না। এক সময় তিনি দেশের জন্য খেলেছেন।কিন্তু বর্তমানে যা করছেন নিজের জন্য এবং ইচ্ছা মাফিক। ধন্যবাদ সকলকে।

মোঃ আবুল খায়ের
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৯:৩৭ পূর্বাহ্ন

Sakib should ban from cricket forever. And all the facilities that he is getting should snatch from him.

Bharat Sarker
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৮:৪৯ পূর্বাহ্ন

Sakiib can't expect any favor rather would be punished hard. Because earlier he was involved with match fixer gamblers. Authority can't avoid responsibility.

Mizanur Rahman
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১২:০৮ পূর্বাহ্ন

Discipline. Please stop. Your discipline and activities are harming our cricket now. We lost to Zimbabwe and if you don't stop, we are going to lose against Nepal, Bermuda, UAE, Papua New Guinea, etc. Perhaps, it's the right time to discipline yourselves, I mean the whole BCB- President, Directors, Coaching staff. Shame on you. (copy)

Nader
৮ আগস্ট ২০২২, সোমবার, ১১:০৬ অপরাহ্ন

Bad boy of Team Tiger

M Delwar Hossain
৮ আগস্ট ২০২২, সোমবার, ১০:১৩ অপরাহ্ন

He(Sakib) should be suspended from all forms of cricket instantly. BCB has no point to wait as Sakib has confirmed in the media about his involvement with a Betting Agency. Why BCB has to discuss with him to take any action against him? Players of Bangladesh Cricket Team ought to take a strong stance not to play alongside Sakib if he is around the country’s cricketing circle.

Syed Moazzem Hossain
৮ আগস্ট ২০২২, সোমবার, ৯:১৮ অপরাহ্ন

Kick him from Team BANGLADESH

Md. Abu Rashel
৮ আগস্ট ২০২২, সোমবার, ৮:০৪ অপরাহ্ন

বেটিং হারাম

Habib
৮ আগস্ট ২০২২, সোমবার, ৩:৪২ অপরাহ্ন

Discipline. Please stop. Your discipline and activities are harming our cricket now. We lost to Zimbabwe and if you don't stop, we are going to lose against Nepal, Bermuda, UAE, Papua New Guinea, etc. Perhaps, it's the right time to discipline yourselves, I mean the whole BCB- President, Directors, Coaching staff. Shame on you.

Shaikh M Hossain
৮ আগস্ট ২০২২, সোমবার, ৩:৩১ অপরাহ্ন

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status