ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

হরমনপ্রিতদের কাঁদিয়ে সোনা জিতলেন ল্যানিংরা

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ৮ আগস্ট ২০২২, সোমবার, ১১:২২ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:১৮ অপরাহ্ন

শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ১১ রান, অস্ট্রেলিয়ার ২ উইকেট। জেস জোনাসেনের প্রথম বল ডট। দ্বিতীয় বলে ২ রান নিয়ে গিয়ে রানআউট মেঘনা সিং। পরের বলেই এলবিডব্লু ইয়াশতিকা। বার্মিংহামের গ্যালারির সিংহভাগ দর্শক ছিল ভারতেরই। কিছুক্ষণের জন্য চুপ হয়ে গেলেন তারা। ৯ রানে জিতে কমনওয়েলথ গেমসে সোনা জয়ের আনন্দে মাতলো অস্ট্রেলিয়া।

এজবাস্টনে আগে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১৬১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া নারী দল। ৪১ বলে সর্বোচ্চ ৬১ রান আসে ওপেনার বেথ মুনির ব্যাট থেকে। অধিনায়ক মেগ ল্যানিং ২৬ বলে করেন ৩৬। ভারতের হয়ে দুটি করে উইকেট নেন রেনুকা সিং ও স্নেহ রানা। 

জবাবে জেমিমা রদ্রিগেজ (৩৩) ও অধিনায়ক হরমনপ্রিত কাউরের ব্যাটে (৪৩ বলে ৬৫) লক্ষ্যেই ছিল ভারত।

বিজ্ঞাপন
দলীয় ১২১ রানে আউট হন কাউর। কিন্তু পরের ব্যাটারদের মধ্যে কেবল দীপ্তি শর্মা (১৩) দুই অঙ্কে যেতে পেরেছেন। ১৬ রানে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার অ্যাশলে গার্ডনার। মেগার শুটের শিকার ২ উইকেট।

২০২২ কমনওয়েলথ গেমসে প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে মেয়েদের ক্রিকেট অন্তর্ভুক্ত করা হয়েছে। অস্ট্রেলিয়া সোনা, ভারত রুপা আর ব্রোঞ্জ পদক গেছে নিউজিল্যান্ডের ঘরে। ছেলেদের ক্রিকেট ছিল একবারই। ১৯৯৮ কুয়ালালামপুর কমনওয়েলথ গেমসে ৫০ ওভারে ফরম্যাট অন্তর্ভুক্ত হয়। ফাইনালে অস্ট্রেলিয়াকে ৪ উইকেট হারিয়ে সোনা জিতেছিল দক্ষিণ আফ্রিকা। ওই আসরেও ব্রোঞ্জ পদক জেতে নিউজিল্যান্ড।  

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status