ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

সংস্কারের অভাবে চরম দুর্ভোগ

লোহাগাড়া ডিসি রোডের বেহাল দশা

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি
৭ আগস্ট ২০২২, রবিবার

চট্টগ্রামের লোহাগাড়ায় দরবেশহাট ডিসি রোডের বিভিন্ন স্থানে বড়- ছোট অসংখ্য গর্ত হয়েছে। যার ফলে, এ রোড জনদুর্ভোগে পরিণত হয়েছে। উপজেলা সদরের ব্যস্ততম বাণিজ্যক কেন্দ্র বটতলী থেকে পার্বত্য বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের সীমানা। হাছিনাভিটা পর্যন্ত সাড়ে ১৯ কিলোমিটার দৈর্ঘ্য এ সড়কের প্রায় ৩০ স্থানে ভেঙে হয়েছে ক্ষতবিক্ষত। বৃষ্টি হলে গর্তগুলোতে জমে যায় পানি। তখন বড় আকারের গর্তগুলো দেখতে মনে হয় এক একটি ছোট ছোট পুকুর। যানবাহন চলাচলের সময় এসব গর্তের ময়লা পানি ছিটকে পড়ে নষ্ট হয় পথচারীদের মূল্যবান কাপড়-চোপড়। চলাচলের ক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরও দুর্ভোগ পোহাতে হয়। দরবেশহাট ডিসি রোডে প্রতিদিন চলাচল করে অসংখ্য গাড়ি। যাতায়াত করে উপজেলার বিভিন্ন গ্রামের হাজার হাজার মানুষ।

বিজ্ঞাপন
শুধু তাই নয়, এ রোড দিয়ে লোহাগাড়া উপজেলা সদর বটতলী হতে পার্বত্য লামা উপজেলার অন্যতম সরই ইউনিয়ন হয়ে লামা সদর ও আলীকদম চলাচল করে যানবাহন। এমনকি লোহাগাড়া থেকে পার্বত্য বান্দরবানও যাওয়া যায় সরই ইউনিয়নের কেজুপাড়া হয়ে। পার্বত্য লামা উপজেলার বাসিন্দাদের উৎপাদিত ধানসহ নানা প্রকার শাকসবজি এ রোড দিয়ে যায় চট্টগ্রাম শহরসহ বিভিন্ন এলাকায়। মৌসুমী আম, কলা, কাঁঠাল ও আনারসসহ অন্যান্য ফলও দেশের বিভিন্ন স্থানে পৌঁছে যায় এ রোড হয়ে। এমতাবস্থায় অত্র দরবেশহাট ডিসি রোডের সংস্কার কাজ দ্রুতগতিতে সম্পন্ন করা অপরিহার্য মনে করেন এলাকাবাসী। 
এব্যাপারে লোহাগাড়া উপজেলা প্রকৌশলী ইফরাদ বিন মুনির জানান, দরবেশহাট ডিসি রোডের বর্তমান অবস্থা ও সংস্কারের ব্যাপারে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে জানানো হয়েছে। অনুমোদন সাপেক্ষে উক্ত রোডের সংস্কার কাজে পদক্ষেপ নেয়া হবে। 
লোহাগাড়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম. ইব্রাহিম কবির জানান, উপজেলার দরবেশহাট ডিসি রোডসহ আরও  বেশ কয়েকটি রাস্তার ব্যাপারে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় ব্যাপক আলোচনা হয়েছে। দ্রুতগতিতে উক্ত সড়কের সংস্কার কাজের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তাগিদ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status