ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

আর কত বিশ্রাম নেবেন কোহলি?

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ৪ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ২:৪২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৪৫ অপরাহ্ন

ছন্দে নেই বিরাট কোহলি। সাবেক অধিনায়কের ফর্মহীনতায় উত্তাল ভারতীয় ক্রিকেটপাড়া। কেউ কোহলিকে বিশ্রাম দিতে বলছেন, কেউ আবার বড়-ছোট সব ম্যাচ খেলিয়ে তাকে ছন্দে ফেরানোর পরামর্শ দিচ্ছেন বিসিসিআইকে। পরামর্শদাতাদের দ্বিতীয় দলে ভারতের সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার। জনপ্রিয় এই ধারাভাষ্যকার মনে করেন, কোহলির যথেষ্ট বিরতি নেয়া হয়েছে।
আন্তর্জাতিক ক্রিকেটে ৭০ সেঞ্চুরির মালিক কোহলি। ফিফটি হাঁকিয়েছেন ১২২ বার। ভাবা হতো, কিংবদন্তি শচীন টেন্ডুলকারকেও ছাড়িয়ে যাবেন তিনি। তবে বিধ্বংসী কোহলি দীর্ঘদিন ধরে ধুঁকছেন বাইশ গজে। সবশেষ সেঞ্চুরি হাঁকিয়েছেন বছর তিনেক আগে। ছন্দহীন পারফরম্যান্সে আইপিএলের পঞ্চদশ আসরে গড়েন ডাকের রেকর্ড।

বিজ্ঞাপন
ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা কোহলিকে বিশ্রাম দেয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। জিম্বাবুয়ে সফরেও রাখা হয়নি তাকে। গত মাসে ইংল্যান্ড সফরে সব ম্যাচ খেলানো হয়নি কোহলিকে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই সংস্করণে ভারতের ২০ ম্যাচে মাত্র ৪টি দেখা গেছে তাকে। 

‘স্পোর্টস ওভার দ্য টপ’ শো’তে মাঞ্জরেকার বলেন, ‘আমার মনে হয়, যতটা সম্ভব তাদের (ভারতীয় বোর্ড) উচিত বিরাট কোহলিকে প্রতিটি আন্তর্জাতিক ম্যাচে খেলানো। ফরম্যাট যেটাই হোক। কারণ বিরাটের যথেষ্ট বিশ্রাম হয়েছে। লোকে পরামর্শ দিচ্ছে যে তাকে বিরতি দেয়া উচিত। তার বিরতি তো হয়েছেই! গত দুই বছরে দেখুন, খুব বেশি আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি সে।’

কোহলিকে ঘনঘন বিশ্রাম দেয়ার নেপথ্যের ঘটনা জানা নেই মাঞ্জরেকারের। তিনি বলেন, ‘হয়তো এমন কোনো যুক্তি আছে, যা আমরা জানি না। হয়তো বিরাট কোহলির সঙ্গে তাদের কথা হয়েছে। তবে আমার ব্যক্তিগত মত হলো, কোহলি যত ম্যাচ খেলবে বিশেষ করে এই ম্যাচগুলো খেললে তার জন্য ভালো হতো।’

কোহলির ‘বিরতি’ নিয়ে আলোচনা-সমালোচনা বেড়েছে জিম্বাবুয়ে সফরে না থাকায়। ভাবা হচ্ছিলো, জিম্বাবুয়েতে পারফর্ম করে আত্মবিশ্বাস বাড়াতে পারবেন কোহলি। ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে, জিম্বাবুয়ে সফর থেকে নিজেই বিশ্রাম নিয়েছেন কোহলি। বিসিসিআইয়ের বরাত দিয়ে সংবাদ সংস্থাটি জানায়, কোহলি নির্বাচকদের সঙ্গে কথা বলেছে (বিশ্রামের ব্যাপারে)। সে জানিয়েছে, তাকে এশিয়া কাপে পাওয়া যাবে।

কোহলির পাশাপাশি জিম্বাবুয়ে সফর থেকে বিশ্রাম দেয়া হয়েছে বেশ ক’জন সিনিয়র ক্রিকেটারদের। জিম্বাবুয়েতে খেলবেন না রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ারদের মতো তারকা খেলোয়াড়রা।
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status