ঢাকা, ১৫ জুলাই ২০২৪, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

আওয়ামী লীগের দুর্নীতি ও লুটপাটে দেশ আজ রসাতলে: আজাদ

অনলাইন ডেস্ক

(৩ সপ্তাহ আগে) ১৭ জুন ২০২৪, সোমবার, ১০:৫১ অপরাহ্ন

mzamin


বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, ক্ষমতা জবরদখলকারী আওয়ামী লীগ সরকারের দুর্নীতি আর লুটপাটে দেশ আজ রসাতলে চলে গেছে। যার প্রমাণ আজিজ-বেনজীরদের হাজার কোটি টাকার দুর্নীতি। অর্থনীতির দুরবস্থা বিরাজ করছে। জাতির জন্য এর চেয়ে ঘন অমানিষা আর কখনো আসে নাই। আমাদের সমস্ত আশা-আকাংখা সব দিক থেকে বিপন্ন করে দেওয়া হয়েছে। দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। এখান থেকে বাঁচতে হলে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানোর বিকল্প নেই। এজন্য বিএনপির নেতৃত্বাধীন গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দলমতের ঊর্ধ্বে উঠে সবাইকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।
বিএনপির জন্ম হয়েছে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব এবং গণতন্ত্র রক্ষার জন্য। বিএনপি যখনই ক্ষমতায় এসেছে তখনই দেশের জনগণ সুখে শান্তিতে বসবাস করেছেন। কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব কারনেই দুর্বল হয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন
আসলে আওয়ামী লীগের হাতে দেশের স্বাধীনতা নিরাপদ নয়। তিনি বলেন, আজকে জনগণের দুর্দশা চরমে পৌঁছেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের মনে ঈদের কোনো আনন্দ নেই। 
সোমবার (১৭ জুন) বিকেলে নারায়ণগঞ্জের আড়াইহাজারে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মীর সঙ্গে ঈদুল আযহার নামাজ আদায় শেষে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। সরকার বিরোধী বিগত আন্দোলনে গুম, খুন ও নির্যাতনের শিকার নেতাকর্মী ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে খোঁজ খবর নেন তিনি।
পরে আড়াইহাজারের পাঁচরুখীতে নিজের বাবা ও নিকটাত্মীয় এবং বিগত একদফার আন্দোলনে নিহত ইউনিয়ন যুবদলের নেতা মাহবুবের কবর জিয়ারত করেন নজরুল ইসলাম আজাদ। এসময় উপস্থিত ছিলেন আড়াইহাজার থানা বিএনপির সভাপতি ইউসফ আলী ভূঁইয়া, সেক্রেটারি জুয়েল আহমেদ, সাবেক সেক্রেটারি হাবিবুর রহমান হাবু, থানা যুবদলের সদস্য সচিব-খোরশেদ আলম, নারায়ণগঞ্জের মহানগর বিএনপির সদস্য সচিব-আবু আল ইউসুফ খান টিপু, আড়াইহাজার থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান মতিন, কালাম, রফিক, সান্টো, রমজান, রেজালুদ্দিন, সোহাগ, রনিসহ স্থানীয় পাঁচরুখী এলাকার হাজারো নেতাকর্মী।
নজরুল ইসলাম আজাদ দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে একদফার আন্দোলন চালিয়ে যাচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশের প্রায় ৯৫ ভাগ মানুষ আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। আমরা হয়তো সাময়িকভাবে থেমে গেছি। কিন্তু এই সরকারের পতন এবং গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। 
তিনি আরও বলেন, আমাদের আর চুপ করে থাকলে চলবে না। আমরা অনেক ত্যাগ স্বীকার করেছি, আমাদের মধ্যে অনেক সহযোদ্ধা নিহত হয়েছে, প্রাণ দিয়েছেন। ২২ জন প্রাণ দিয়েছে শুধুমাত্র এক বছরে রাজপথে। আমাদের বিরুদ্ধে ৬০ লক্ষ মামলা দিয়েছে। গত বছরে ২৮ অক্টোবরের মহাসমাবেশের পরে ২৭/২৮ হাজার নেতাকর্মীকে গ্রেফতার নিয়েছিলো। আমাদের আশা ভরসার স্থল দেশের জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হযেছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যিনি আজকে গোটা আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন, আমাদেরকে জাগিয়ে তুলছেন সেই নেতাকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত করে রাখা হয়েছে।
সুতরাং আগামীতে নতুনভাবে আন্দোলনের কর্মসূচি আসবে। আপনারা সকলে অতীতের মতো আবারও ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে সরকারের পতন নিশ্চিত করবেন এই প্রত্যাশা করছি। তা না হলে দেশ ও জনগণের অধিকার চিরতরে হারিয়ে যাবে।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status