ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

ক্যান্সার আক্রান্ত হবার পর এই প্রথম জনসমক্ষে আসছেন বৃটিশ রাজবধূ

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৫ জুন ২০২৪, শনিবার, ৩:৪৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১২ অপরাহ্ন

mzamin

ক্যান্সার ধরা পড়ার কারণে গত বছর থেকে জনসাধারণের দৃষ্টির বাইরে ছিলেন বৃটিশ রাজবধূ কেট মিডলটন। ক্যান্সারের কথা নিজেই  জানান কেট । তিনি বলেন, ‘খবরটি প্রচণ্ড ধাক্কা দিয়েছে আমাদের। গত কয়েক মাস খুব কঠিন ছিল।’ সেই সময় যুবরানিকে ভিডিওবার্তায় বলতে শোনা যায়, ‘জানুয়ারিতে পেটে অস্ত্রোপচারের পরেও ক্যানসারের বিষয়টি জানা ছিল না। নানা পরীক্ষা-নিরীক্ষার পর ক্যানসার সম্পর্কে অবহিত হই এবং চিকিৎসকেরা কেমোথেরাপির পরামর্শ দেন।’

বিশ্বের সকল ক্যানসার আক্রান্ত মানুষদের উদ্দেশে কেট বলেন, ‘যে সকল মানুষ এই রোগে ভুগছেন তারা আশা ছাড়বেন না। আপনি একা নন।’ সেসব এখন অতীত। গত জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে  লন্ডনের ক্লিনিকে ভর্তি হন ৪২ বছরের ক্যাথরিন ওরফে কেট। পেটে অস্ত্রোপচার হয়। সেসময় তিনি স্থিতিশীল ছিলেন বলেই খবর পাওয়া গিয়েছিল। বাকিংহাম প্যালেসের তরফে একটি বিবৃতি পেশ করে তখন বলা হয়, কেট চান তার ব্যক্তিগত চিকিৎসা সংক্রান্ত তথ্য গোপন রাখা হোক।

বিজ্ঞাপন
তারপর থেকেই কেটের অসুস্থতা নিয়ে নানা জল্পনা ছিল। এখন শোনা যাচ্ছে,  চিকিৎসায় তার শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। তবে পুরোপুরি শঙ্কামুক্ত নন। 

শনিবার অনুষ্ঠিত হবে ‘ট্রুপিং দ্য কালার ২০২৪ প্যারেড’। এই প্যারেডে পা মেলাবেন কেট। এমনকি বাকিংহাম প্যালেসের বারান্দা থেকেও হাত নাড়তে দেখা যাবে তাকে। কেটের সঙ্গে থাকবেন তার তিন সন্তান- প্রিন্স জর্জ, প্রিন্স লুইট ও প্রিন্সেস শার্লট।  মধ্য লন্ডনে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উপলক্ষে আয়োজিত বার্ষিক সামরিক কুচকাওয়াজে তিন সন্তানকে সঙ্গে নিয়ে রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়ে যোগ দেবেন কেট।  প্রতি জুনে ১৪০০-এর বেশি সৈন্য, ২০০ ঘোড়া এবং ৪০০ জন সঙ্গীতজ্ঞ সহকারে  ধুমধামের সঙ্গে পালিত হয় ‘ট্রুপিং দ্য কালার  প্যারেড’। ২৬০ বছরেরও বেশি সময় ধরে এটি পালিত হয়ে আসছে। চলতি সপ্তাহে এক বিবৃতিতে কেট  বলেন, ‘এ সপ্তাহান্তে আমি পরিবারের সদস্যদের সঙ্গে রাজা চার্লসের জন্মদিনের কুচকাওয়াজে যোগ দিতে উন্মুখ হয়ে আছি। আশা করছি পুরো গ্রীষ্মে কিছু আয়োজনে অংশ নিতে পারব। তবে এটাও ঠিক, আমি এখনো শঙ্কামুক্ত নই।’

কেট ছাড়াও রাজা চার্লসও ক্যানসারে আক্রান্ত। তার চিকিৎসা চলছে। তাই হর্স গার্ড প্যারেডে সৈন্যদের মিছিল এবং পরিদর্শনের সময় তিনি ঘোড়ার পিঠে থাকবেন না, পরিবর্তে একটি গাড়িতে থাকবেন।

সূত্র : হিন্দুস্থান টাইমস

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status