ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

'মিলওয়াকি ভয়ঙ্কর শহর', ট্রাম্পের মন্তব্যকে নির্বাচনী হাতিয়ার করেছে ডেমোক্রেটরা

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৫ জুন ২০২৪, শনিবার, ১২:৪৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৫ পূর্বাহ্ন

mzamin

সম্প্রতি উইসকনসিনের বৃহত্তম শহর মিলওয়াকিকে  ‘একটি ভয়ঙ্কর শহর’ হিসাবে উল্লেখ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। ট্রাম্পের এই মন্তব্যকে এবার বিজ্ঞাপনী প্রচারের হোর্ডিংয়ে ব্যবহার করছে ডেমোক্র্যাটরা। রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনের আগে, পার্টির সম্ভাব্য প্রেসিডেন্ট মনোনীত প্রার্থী ডনাল্ড ট্রাম্প জিওপি আইন প্রণেতাদের সাথে বৈঠকের সময় আয়োজক শহর মিলওয়াকিকে ‘ভয়ঙ্কর’ বলার পরে তৈরি হয় বিতর্ক।

রিপাবলিকানদের সাথে একটি রুদ্ধদ্বার বৈঠকের সময় ট্রাম্প বলেছিলেন, ‘মিলওয়াকি, যেখানে আমরা আমাদের সম্মেলন করছি, একটি ভয়ঙ্কর শহর।’ জো বাইডেনের জয়ের গতি রুদ্ধ করতে ২০২১ এর ৬ জানুয়ারি চরমপন্থী সমর্থকদের ক্যাপিটল হিলে হামলার পর ট্রাম্পের উইসকনসিনে এই প্রথম প্রত্যাবর্তন।

রিপাবলিকান দলের সদস্যরা ১৫-১৮ জুলাই উদ্দেশ্যমূলকভাবে কনভেনশন হোস্ট করার জন্য বেছে নেয়া মিলওয়াকি শহরের উপর রাজনৈতিক প্রভাব খাটানোর চেষ্টা করছে। কারণ উইসকনসিন ২০২৪ সালের নির্বাচনের ফলাফলের চাবিকাঠি হবে বলে আশা করা হচ্ছে। তার ঠিক এক মাস আগে ট্রাম্প এই মন্তব্য  করেন।

এদিকে রিপাবলিকানরা ট্রাম্পের মন্তব্যের পর ড্যামেজ কন্ট্রোল করতে ঝাঁপিয়ে পড়েছে। উইসকনসিনের রিপাবলিকান কংগ্রেসম্যান ব্রায়ান স্টিল বলেন, ট্রাম্প কখনোই মিলওয়াকিকে অবমাননা করেননি। অসংখ্য জরিপ অনুসারে, নির্বাচনী দৌড়ে ট্রাম্প এবং বাইডেন একাধিক রাজ্যে ঘাড়ে, ঘরে নিঃশ্বাস ফেলছেন। মিলওয়াকিকে ভয়ঙ্কর বলে অভিহিত করা মন্তব্যটি  X-এ  রিপোর্টার জেক শেরম্যান প্রথম পোস্ট করেন। জনসন লেখেন, ‘উইসকনসিনের বৃহত্তম শহরটিকে একদিকে অপমান করছেন ট্রাম্প, আবার সেখানেই প্রেসিডেন্ট পদের জন্য লড়ে জিততে চাইছেন। যে শহর আপনার সম্মেলন আয়োজন করছে তাকে অপমান করা, আমি মনে করি  অনাকাঙ্ক্ষিত।’

তারপর থেকেই  ট্রাম্পকে কোণঠাসা করতে আদাজল খেয়ে ময়দানে নেমে পড়েছে ডেমোক্র্যাটরা।

বিজ্ঞাপন
রিপাবলিকানরা- সম্ভাব্য প্রভাবের কথা মাথায় রেখে - বিষয়টিকে হালকা করার চেষ্টা করছে।

এদিকে ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির মুখপাত্র অ্যাডি টোয়েভস বলেছেন, ‘ট্রাম্পের এই মন্তব্য উইসকনসিনের প্রতি তার অবজ্ঞা স্পষ্ট করে।’

সূত্র :  দ্য গার্ডিয়ান

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status