ঢাকা, ১২ জুলাই ২০২৪, শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৫ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

দুবাইয়ের সকল শিক্ষককে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের প্রশিক্ষণ দেয়া হবে

(৪ সপ্তাহ আগে) ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৪:৩২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৮ পূর্বাহ্ন

দুবাইয়ের সকল শিক্ষককে কৃত্রিম বুদ্ধিমত্তা বা  (এআই) প্রশিক্ষণ দেয়া হবে  । দুবাইয়ের ক্রাউন প্রিন্স তথা  এক্সিকিউটিভ কাউন্সিলের চেয়ারম্যান এবং দুবাই ফিউচার ফাউন্ডেশনের বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম  এই ঘোষণা দিয়েছেন । শেখ হামদান বলেছেন যে এই উদ্যোগটি শিক্ষকদের জ্ঞান এবং দৃষ্টিভঙ্গিকে নতুন আঙ্গিকে সাজিয়ে  শিক্ষার্থীদের সামনে উপস্থাপন করা হবে। যাতে  শিক্ষার্থীরা  এআই সহ প্রযুক্তিগত অগ্রগতির সর্বাধিক সুবিধা গ্রহণ করতে পারে। নলেজ অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট অথরিটি (KHDA) এর সহযোগিতায় দুবাই সেন্টার ফর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের তত্ত্বাবধানে এই উদ্যোগটি নেয়া হয়েছে। শিক্ষাগত যোগ্যতা বাড়ানোর জন্য এআই প্রযুক্তিগুলিকে অভিযোজিত করার ক্ষেত্রে সবচেয়ে উদ্ভাবনী পদ্ধতির প্রদর্শনে সফল হওয়া সেরা দশ শিক্ষককে ২৯ এপ্রিল ২০২৫ -এ এআই রিট্রিটের পরবর্তী সংস্করণে মোট  ১ মিলিয়ন দিরহাম পুরষ্কার দেয়া হবে।

শেখ হামদান বলেছেন: “এই উদ্যোগের লক্ষ্য হল আমাদের শিক্ষকদের এআই দক্ষতার সাথে ক্ষমতায়ন করা যাতে তাদের পেশাগত দক্ষতা বাড়ানো যায় এবং আমাদের শিক্ষার্থীদের শিক্ষাগত অভিজ্ঞতাকে সমৃদ্ধ করা যায়। এই উদ্যোগটি ভবিষ্যতের প্রত্যাশা  এবং শিক্ষায় উদ্ভাবন ও  উৎকর্ষতাকে তুলে ধরে ধরে আমাদের আগামী প্রজন্মকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করবে ।  দুবাইয়ের স্কুলগুলিকে এআই প্রযুক্তি মারফত  বিশ্বের সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যমাত্রা গ্রহণ করা  হয়েছে।  দুবাইয়ের ক্রাউন প্রিন্স মনে করেন , শিক্ষকরা  দেশের অগ্রগতি ও উন্নয়নের মেরুদন্ড এবং ভবিষ্যতের জন্য দুবাইয়ের দৃষ্টিভঙ্গি উপলব্ধি করার ক্ষেত্রে প্রধান সহায়ক। তিনি উল্লেখ করেছেন যে এআই প্রযুক্তি দ্বারা বিশ্বব্যাপী শিক্ষাব্যবস্থা   আমূল পরিবর্তনের সাক্ষী হবে।
ব্যবহারিক এবং অনলাইন প্রশিক্ষণ

দুবাইয়ের শিক্ষকদের  এআই সরঞ্জামগুলিকে শিখতে এবং বুঝতে  সর্বোত্তম প্রশিক্ষণ  দেয়া হবে।

বিজ্ঞাপন
বিস্তৃত প্রোগ্রামটিতে  ব্যবহারিক এবং অনলাইন প্রশিক্ষণ অন্তর্ভুক্ত থাকবে  এবং সর্বোত্তম ফলাফল নিশ্চিত করতে কাঙ্ক্ষিত দীর্ঘমেয়াদি লক্ষ্য অর্জনের জন্য নিয়মিত মূল্যায়ন অন্তর্ভুক্ত থাকবে । শেখ হামদান   এমিরেটস টাওয়ারের মিউজিয়াম অফ দ্য ফিউচার অ্যান্ড এআরইএ  ২০৭১-এ এআই রিট্রিট ২০২৪-এ অংশ নেন। ইভেন্টটিতে  ২৫০০ জনেরও বেশি  বিশেষজ্ঞ এবং এআই শিল্পনেতাদের পাশাপাশি বড় প্রযুক্তি কোম্পানিগুলির প্রায় ৫০  জন সিইও আমন্ত্রিত ছিলেন।  
সূত্র : গালফ নিউজ
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status