ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

ঈদ ঘিরে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও নিরাপত্তা জোরদার করা হয়েছে: র‌্যাব

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ১২:১৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:১৮ অপরাহ্ন

mzamin

আসন্ন ঈদুল আজহাকে ঘিরে সারাদেশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বাস টার্মিনাল, রেলস্টেশন ও লঞ্চটার্মিনালসহ জনসমাগম স্থানগুলোকে সাধারণ মানুষের ঈদযাত্রা নিরাপদ ও স্বস্তিদায়ক করতে র‌্যাব সদস্যরা কাজ করছে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম। বৃহস্পতিবার সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে রেল স্টেশন ও ট্রেনের নিরাপত্তা নিশ্চিতে স্টেশনে ঘুরে ঘুরে যাত্রীদের সঙ্গে কথা বলেন তিনি।

আরাফাত ইসলাম বলেন, সাধারণ মানুষের ঈদযাত্রা নিরাপদ করতে কাজ করে যাচ্ছে র‌্যাব। বিশেষ করে রেল স্টেশনে, বাস টার্মিনাল ও ফেরিঘাটসহ জনসমাগমপূর্ণ সব স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতে নানা রকম উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কালোবাজারি চক্রের বিরুদ্ধে আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। যে কোনো ধরনের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে আমরা ব্যবস্থা গ্রহণ করছি। আশা করছি এবছর ঈদ যাত্রায় কোনো ধরনের অনিয়ম ও ভোগান্তি হবে না।

তিনি বলেন, নিরাপত্তা নিশ্চিতে আমাদের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি পাশাপাশি স্ট্যাটিক, মোবাইল পেট্রোল চালু করা হচ্ছে। বাস টার্মিনালগুলোতে প্রয়োজন অনুসারে বিভিন্ন রকমের ওয়াচ টাওয়ার ও সাপোর্ট সেন্টার তৈরি করেছে।

বিজ্ঞাপন
যাত্রীদের যে কোনো অভিযোগ আমাদের জানালে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করছি। রেল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে আন্তরিক এবং তারাও যাত্রী হয়রানি যাতে না হয় সে ব্যাপারে কাজ করে যাচ্ছি। বিশেষ করে নারী যাত্রীদের যেকোনো ধরনের অভিযোগ র‌্যাবের কাছে পৌঁছে দিতে তারা কাজ করছে। ছিনতাইকারী, মলমপার্টি ও অজ্ঞানপার্টির বিরুদ্ধে আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। তবে এ ব্যাপারে যাত্রীদের সতর্ক থাকতে হবে। কোনো অপরিচিত মানুষের সঙ্গে অযথা কথা বলা বা কোনো সম্পর্ক গড়ে তুলবেন না। যাত্রাপথে কারো কাছ থেকে কোনো ধরনের খাবার গ্রহণ করা থেকে বিরত থাকতে হবে।

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ঈদ যাত্রায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে বিভিন্ন বাহিনীর নিরাপত্তা কর্মীরা নিয়োজিত আছেন। র‌্যাবের সদস্যরাও কাজ করছেন। ঝুঁকি নিয়ে গমন করবেন না, সময় নিন। যাত্রা নিরাপদ করুন। মহাসড়কে তিন চাকার যানবাহনগুলোকে এড়িয়ে চলতে হবে। আপনাদের ঈদ যাত্রা নিরাপদ ও সুন্দর হোক এবং আবার নিরাপদে কর্মস্থলে ফিরে আসেন। মহাসড়কের বিভিন্ন জায়গায় র‌্যাবের চেকপোস্ট এবং অবজারভেশন পোস্ট আছে।

পাঠকের মতামত

বেনজির এত সম্পদ বানালো তখন গোয়েন্দা নজরদারী কম ছিল মনে হয়।

রহমান
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩:৩৩ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status