ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

নলছিটিতে হত্যা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের যাবজ্জীবন

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার

ঝালকাঠির নলছিটিতে সাইদুল তালুকদার হত্যা মামলায় মোল্লারহাট ইউপির সাবেক চেয়ারম্যান কবির হোসেন হাওলাদারসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়াও তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের দণ্ডাদেশ দেয়া হয়। এ মামলায় অপর ১০ আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়।
গতকাল ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রহিবুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার মোল্লারহাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কবির হোসেন ও তার ভাই দেলোয়ার হোসেন হাওলাদার, ফারুক মল্লিক ও সাইদুল ইসলাম খান। কবির হোসেন ও দেলোয়ার হোসেন দক্ষিণ কামদেবপুর এলাকার সাবেক এমএলএ মরহুম মোকিম হাওলাদারের পুত্র এবং ফারুক মল্লিক পশ্চিম কামদেবপুর গ্রামের সুলতান মল্লিক ও সাইদুল ইসলাম খান মধ্য কামদেবপুর গ্রামের মনিরুল খানের পুত্র।
২০১৯ সালের ২৩শে মার্চ প্রকাশ্য দিবালোকে দুপুরে নাচনমহল ব্রিজের ঢালে বসে কানবালা সাইদুলকে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়। পুলিশ অভিযোগপত্রে উল্লেখ করেছে নিহত কানবালা সাইদুল একজন চিহ্নিত সন্ত্রাসী ছিল এবং একসময় সাবেক চেয়ারম্যান কবির হোসেন হাওলাদারের সঙ্গেই কাজ করতো। কিন্তু কবির হোসেনের ছত্রছায়ায় থেকে চলে আসার কারণে প্রতিহিংসার সূত্র ধরেই এই হত্যার ঘটনা ঘটে। 
এই ঘটনায় নিহতের পিতা আব্দুল আজিজ তালুকদার বাদী হয়ে নলছিটি থানায় ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করে। মামলায় সিআইবি’র পরিদর্শক ২০২০ সালের ২৮শে মার্চ আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করে। আদালত ১৫ জন সাক্ষীর স্বাক্ষর গ্রহণ করে। সরকার পক্ষে পিপি আব্দুল মান্নান রসুল ও আসামিপক্ষে নাসির উদ্দিন কবির মামলা পরিচালনা করেন।

 

 

 

বিজ্ঞাপন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status