ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

সমালোচনার মুখে বিজ্ঞাপনটি সরিয়ে নিলো কোকা-কোলা

অনলাইন ডেস্ক

(৬ দিন আগে) ১১ জুন ২০২৪, মঙ্গলবার, ২:০৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৫৮ পূর্বাহ্ন

mzamin

তুমুল সমালোচনার পর অবশেষে কোকাকোলা তাদের বিজ্ঞাপনটি ইউটিউব থেকে সরিয়ে ফেলেছে। মঙ্গলবার সকাল থেকে কোকাকোলার ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপনটি আর দেখা যাচ্ছে না।

এর আগে, পণ্যটির একটি বিজ্ঞাপন প্রচারে আসার পরপরই নেটদুনিয়ায় শুরু হয় তুমুল সমালোচনা। বিজ্ঞাপনে বলা হয়, কোকাকোলার ওই বিজ্ঞাপনে বলা হয়েছিল, ১৯৩টি দেশে কোকাকোলা তৈরি হয় এবং ফিলিস্তিনেও এর ফ্যাক্টরি রয়েছে। ইসরায়েলি কোম্পানি নামে যে কথা প্রচলিত রয়েছে তা একেবারে অসত্য।

বিজ্ঞাপনে অভিনয় করে সমালোচনার মুখে পড়েন নির্মাতা ও অভিনেতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ। ইতিমধ্যে জীবন ও শিমুল দুঃখ প্রকাশ করে ফেসবুকে বার্তা দিয়েছেন। তবে তাদের পোস্টের কমেন্ট বক্সে বিষয়টি উপলব্ধি করার জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন। আবার অনেকেই সেখানে বিরূপ মন্তব্য করছেন। তবে এখনো কোন বার্তা দেয়নি কোকাকোলা।

এক ফেসবুক পোস্টে শরাফ আহমেদ জীবন বলেন, আমি একজন নির্মাতা এবং অভিনেতা হিসেবে সবার কাছে পরিচিত। বিগত দুই দশক ধরে আমি নির্মাণ ও অভিনয়ের সঙ্গে জড়িত। সম্প্রতি কোকা-কোলা বাংলাদেশ আমাকে তাদের একটি বিজ্ঞাপন নির্মাণ এবং অভিনয় করার জন্য নিয়োগ করেছিল।

বিজ্ঞাপন
আমি শুধুমাত্র তাদের দেওয়া তথ্য ও উপাত্তই কাজটিতে তুলে ধরেছি। বিজ্ঞাপনটি প্রচার হবার পর থেকে আমি আপনাদের অনেক মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করছি এবং আপনাদের প্রতি সম্মান জানিয়ে আমি আবারও বলতে চাই কাজটি শুধুই আমার পেশাগত জীবনের একটি অংশমাত্র।

তিনি আরও বলেন, ব্যক্তিগত জীবনে আমি সবসময় মানবাধিকার বিরোধী যেকোনো আগ্রাসনের বিপক্ষে দাঁড়িয়েছি এবং আপনাদের অনুভূতি ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল থেকেছি। এখানে আমি কোথাও ইসরাইলের পক্ষ নিইনি এবং আমি কখনোই ইসরাইলের পক্ষে নই। আমার হৃদয় সবসময় ন্যায়ের পক্ষে এবং মানবতার পাশে আছে, থাকবে।

অন্যদিকে শিমুল লিখেছেন, আমি শিমুল শর্মা, যদিও পরিচয় দেওয়ার মতো একজন অভিনেতা এখনো হয়ে উঠতে পারিনি কারণ একজন অভিনেতা হওয়ার জন্য যে অধ্যবসায় এবং দূরদর্শিতা দরকার সেটা এখনো আমার হয়ে উঠেনি, আমি চেষ্টা করছি মাত্র। তাই হয়ত না বুঝে করা আমার কাজ আজ আমার দর্শক, তথা আমার পরিবার ও দেশের মানুষকে কষ্ট দিয়েছে। আর আমি ভবিষ্যতে কোন কাজে অভিনয় করতে গেলে অবশ্যই আমাদের দেশের মূল্যবোধ, মানবাধিকার, মানুষের মনোভাবকে যথেষ্ট সম্মান দিয়ে বিবেচনা করে তারপর করব। আমি মাত্র আমার জীবনের পথচলা শুরু করেছি, আমার এই পথচলায় ভুল-ত্রুটি ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন এবং আমাকে ভবিষ্যতে একজন বিবেকবান শিল্পী হয়ে ওঠার জন্য শুভ কামনায় রাখবেন।’

পাঠকের মতামত

আগে ফিলিস্তান ভাইদের প্রতি এবং ইসলামের প্রতি নজর দিতে হবে।

Muhammad tauhid zama
১২ জুন ২০২৪, বুধবার, ১০:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপনের মাধ্যমে সঠিক তথ্য তুলে ধরুন, ভোক্তাদের ধোকা দেয়ার অপচেষ্টা থেকে বিরত থাকুন।

Consumer
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৭:৩২ অপরাহ্ন

ইসরায়েল নিপাত যাক,ফিলিস্তিন মুক্তি পাক।

Md.ABDUL BAREK
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৫:৩৫ অপরাহ্ন

ইসরায়েল নিপাত যাক,ফিলিস্তিন মুক্তি পাক।

Muktabak
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৪:০৪ অপরাহ্ন

ভুল বুঝতে পারা নির্মাতা অভিনেতাকে ধন্যবাদ। ইসরায়েল নিপাত যাক,ফিলিস্তিন মুক্তি পাক।

মোহাম্মদ আলী রিফাই
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ২:২৭ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status