ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

এসএসসি পরীক্ষা না দিয়েই জিপিএ-৫ পেলো ২ শিক্ষার্থী

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
১০ জুন ২০২৪, সোমবারmzamin

চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষায় অংশ না নিয়েই এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে। এ ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে। এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ড বিষয়টি তদন্ত শুরু করেছে বলে জানা গেছে। নাম প্রকাশ না করার শর্তে সূত্র জানায়, চলতি বছরে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় বিদ্যালয়ের দুই শিক্ষার্থী গত ২৮শে ফেব্রুয়ারি অনুষ্ঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় অংশ নেয়নি। পরীক্ষায় অংশগ্রহণ না করলেও সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে তারা এই বিষয়ে জিপিএ-৫ পেয়ে পাস করেছে। জানা যায়, ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় চাম্বল উচ্চ বিদ্যালয় থেকে ৭৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে পাস করে ৭২ জন। একজন শিক্ষার্থী ফেল করেছে রসায়ন বিষয়ে। অর্থাৎ যে দুই শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় অংশ নিতে পারেনি তারাও পাস করেছে। এবং এসএসিতে জিপিএ-৫ পেয়েছেন।

বিজ্ঞাপন
প্রধান শিক্ষক মোহাম্মদ রেজাউল করিম বলেন, দুই শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় অংশ নিতে পারেনি। তারা পাস করছে কিনা জানি না। 

পরীক্ষার পর তারা স্কুলে আসেনি। ফলে তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব রতন চক্রবর্তী বলেন, ‘চাম্বল উচ্চ বিদ্যালয়ের দু’জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে না পারার বিষয়টি জানার পর আমি পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে যোগাযোগ করি। তিনি জানান পরীক্ষায় অনুপস্থিত থাকলে ফলাফল ফেল আসবে। তবে তারা পাস করছে কিনা আমি জানি না। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম বলেন, বিষয়টি জানার সঙ্গে সঙ্গে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছি। পরীক্ষায় না বসেও দু’জনের জিপিএ-৫ পাওয়ার বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এদিকে সদ্য প্রকাশিত এসএসসি ফলাফলে বাঁশখালীর ২৬টি বিদ্যালয়ের মধ্যে প্রথম হয়েছিল চাম্বল উচ্চ বিদ্যালয়। পরীক্ষায় অংশ না নিয়েও পাস করার ঘটনা ফেসবুকে ছড়িয়ে পড়লে তা নিয়ে আলোচনার ঝড় উঠে।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status