ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

প্রেমের টানে ফটিকছড়িতে শ্রীলঙ্কান তরুণী

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি
৯ জুন ২০২৪, রবিবারmzamin

মোরশেদ ও পচলা। তাদের দেশ ভিন্ন। ভাষাও আলাদা। বড় হয়েছেন পৃথক সংস্কৃতিতে। এমন অনেক অমিল থাকা সত্ত্বেও এক হয়েছেন ভালোবাসার টানে। প্রথমে পরিচয় থেকে বন্ধুত্ব। তারপর প্রেম। এরপর সীমানা পেরিয়ে চট্টগ্রামের ফটিকছড়িতে এসে বিয়ে করলেন পচলা নামের এক শ্রীলঙ্কার তরুণী। সঙ্গে নিয়ে আসেন তার পরিবারকেও।  বৃহস্পতিবার মুসলিম রীতি অনুযায়ী তাদের আক্‌দ সম্পন্ন হয়।

বিজ্ঞাপন
শুক্রবার রাতে ১ লাখ ১ টাকা কাবিনে বাঙালি সাজে হয়েছে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা। ছিল গায়ে হলুদসহ বিয়ের নানা আয়োজন। তবে উৎসুক জনতার ভিড় এড়াতে স্থানীয়দের থেকে বিয়ের কথা আড়াল করে। ভিনদেশি তরুণীকে কাছে পেয়ে উচ্ছ্বসিত পরিবার ও বরের স্বজনরা। জানা যায়, মোহাম্মদ মোরশেদ পরিবারের আর্থিক সচ্ছলতা ফেরাতে পারি জমান সংযুক্ত আরব আমিরাতে। সেখানে কাজের সূত্রে দুই বছর আগে পরিচয় শ্রীলঙ্কার তরুণী পচলার সঙ্গে। প্রথমে বন্ধুত্ব তারপর দুইজনের মন দেয়া-নেয়া শুরু হয়। একপর্যায়ে তারা বিয়ের সিদ্ধান্ত নেন। এরপর ভালোবাসার টানে মোরশেদের সঙ্গে পচলা ও তার পরিবার চলে আসেন ফটিকছড়ির পৌরসভার ৫নং মুনাফখিল এলাকায়। মোহাম্মদ মোরশেদ ফটিকছড়ি পৌরসভার ৫নং মুনাফখিল এলাকার মোহাম্মদ এজাহার মিয়ার ছেলে। মোরশেদের ছোট ভাই রাকীব বলেন, ‘ভাবীর বাড়ি শ্রীলঙ্কা। দুবাইয়ে তাদের পরিচয়। বিয়ের জন্য ভাবীর পরিবারও বাংলাদেশে এসেছে। ১ লাখ ১ টাকা কাবিনে তাদের বিয়ে হয়েছে।’
 

পাঠকের মতামত

Congratulations. Generally the Sri Lankan are nice people and have similarity with our culture. Best of luck for the newly weds.

Mallik Saqui
৯ জুন ২০২৪, রবিবার, ৯:২১ পূর্বাহ্ন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status