ঢাকা, ১২ জুন ২০২৪, বুধবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

চবি প্রতিনিধি
২২ মে ২০২৪, বুধবার

ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করা হয়েছে। এ ঘটনার পর উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় সাতজন আহত হয়েছে। মঙ্গলবার দুপুর তিনটার দিকে ক্যাম্পাসের ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রের সামনের রাস্তায় এই ঘটনা ঘটে। আহত হওয়া ছাত্রলীগ কর্মী সালাহ উদ্দিন ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। তাকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজে নেয়া হয়েছে। জানা যায়, হাটহাজারী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ক্যাম্পাস জুড়ে তৎপর হয়ে উঠে শাখা ছাত্রলীগের সিএফসি ও বিজয় গ্রুপের নেতাকর্মীরা। নির্বাচনে বিজয় গ্রুপের কর্মীরা চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি চেয়ারম্যান পদপ্রার্থী এসএম রাশেদুল আলমের মোটরসাইকেল প্রতীকের পক্ষে ও সিএফসি গ্রুপের কর্মীরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান পদপ্রার্থী সোহরাব হোসেন চৌধুরী নোমানের ঘোড়া প্রতীকের পক্ষে ভোট করছে।
এ বিষয়ে বিজয় গ্রুপের নেতা মোহাম্মদ ইলিয়াস বলেন, আমাদের কয়েকজন কেন্দ্রে গিয়ে দেখে বিজয় গ্রুপের লোকজন এসে কেন্দ্র দখল করার চেষ্টা করছে। এসময় সালাহ উদ্দিন তাদেরকে বাধা দিলে তাকে কুপিয়ে জখম করা হয়। এ বিষয়ে সিএফসি গ্রুপের নেতা আহসান হাবিব সোপান বলেন, এতে আমাদের নেতার কোনো নির্দেশনা নেই। আমরা চাই দোষীকে শাস্তির আওতায় আনা  হোক।

বিজ্ঞাপন
এ বিষয়ে হাটহাজারী থানার পুলিশ কর্মকর্তা এসআই মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ছাত্রদের দুটি পক্ষের মাঝে সংঘর্ষ হয়েছে। এতে একজনকে কুপিয়ে জখম করা হয়েছে। এক্ষেত্রে ভুক্তভোগী মামলা করলে আইনি পদক্ষেপ নেয়া হবে।
এ বিষয়ে চবি প্রক্টর ড. অহিদুল আলম বলেন, নির্বাচনকেন্দ্রিক একটা বিশৃঙ্খলা থেকে এঘটনা ঘটে। এই ঘটনায় প্রশাসন কী ধরনের পদক্ষেপ নেবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা নির্বাচনকেন্দ্রিক বিষয়। তাই অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ প্রশাসন ব্যবস্থা নেবে। তবে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করবে।

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status