ঢাকা, ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিঃ

প্রবাস

মালয়েশিয়ায় বিএমইটি কার্ডের নামে প্রতারণার ফাঁদ: হাইকমিশনের সতর্কবার্তা

আরিফুল ইসলাম, মালায়শিয়া

(১ সপ্তাহ আগে) ১০ মে ২০২৪, শুক্রবার, ৯:৩৯ অপরাহ্ন

বাংলাদেশ হাইকমিশনের নাম ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে মালয়েশিয়ায় বসসবাসকারী বাংলাদেশিদের বিএমইটি ডিজিটাল কার্ড করে দেয়ার কথা বলে প্রচারণা চালাচ্ছে একটি চক্র। তাদের বিরুদ্ধে সতর্কতা জারি করে ভেরিফায়েড ফেসবুক পেজে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন।

শুক্রবার বাংলাদেশ হাইকমিশনের বিজ্ঞপ্তিটিতে বলা হয়, সম্প্রতি বাংলাদেশ হাইকমিশনের পরিচয় দিয়ে বিভিন্ন প্রতারক চক্র মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসীদের বিএমইটি কার্ড ডিজিটাল করার অনুরোধ জানিয়ে প্রতারণা করছে। বিষয়টি বাংলাদেশ হাইকমিশনের নজরে এসেছে। এ বিষয়ে সব প্রবাসীকে সতর্ক থাকার অনুরোধ করা হচ্ছে।

প্রসঙ্গত, বাংলাদেশ হাইকমিশন থেকে বিএমইটি কার্ড ইস্যু করা হয় না। এটি শুধুমাত্র বাংলাদেশ থেকে বিদেশে যাওয়ার সময় জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, ঢাকা (বিএমইটি) থেকে সংগ্রহ করা হয়।

এছাড়া বিএমইটি কার্ড ইস্যুর সাথে বাংলাদেশ হাইকমিশন সংশ্লিষ্ট নয়। বাংলাদেশ হাইকমিশনের অথবা অন্য কোনো পরিচয় দিয়ে প্রতারণা করা শাস্তিযোগ্য অপরাধ। এ ধরনের প্রস্তাব নিয়ে কেউ হাজির হলে তাকে মালয়েশিয়ার আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের হাতে সোপর্দ করার জন্য অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে হাইকমিশনের সেবা প্রত্যাশী মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের এ ধরনের অবৈধ কার্যক্রমের সঙ্গে জড়িতদের সম্পর্কে নিশ্চিত তথ্য থাকলে দূতাবাসের উল্লেখিত [email protected]  - মেইলে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞাপন

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

১০

নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব নির্বাচন-২০২৩/ মনোয়ার সভাপতি মোমিন সম্পাদক

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status