ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

অনলাইন

ঢাকায় কাতারের আমির

অনলাইন ডেস্ক

(৩ সপ্তাহ আগে) ২২ এপ্রিল ২০২৪, সোমবার, ৬:৩২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৩৪ পূর্বাহ্ন

mzamin

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি আজ বিকেলে ঢাকায় পৌঁছেছেন। তিনি  দু’দিনের সফরে এসেছেন। প্রায় ১৯ বছর পর বন্ধুপ্রতীম দেশ কাতার থেকে এমন উচ্চ পর্যায়ের সফর হচ্ছে। আমিরকে বহনকারী একটি বিশেষ ফ্লাইট বিকেল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রেসিডেন্ট মো. সাহাবুদ্দিন তাকে স্বাগত জানান। শেখ তামিম বিন হামাদ আল থানির নামে ঢাকার একটি সড়ক ও একটি পার্কের নামকরণ করা হবে।

জাতীয় বার্তা সংস্থা বাসস জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৪ সালের জানুয়ারিতে সরকার গঠনের পর মধ্যপ্রাচ্যের কোন দেশ হতে এটি প্রথম উচ্চপর্যায়ের রাষ্ট্রীয় সফর। কাতারের আমির তার সফর সঙ্গীদের নিয়ে ‘ল্যা ম্য্যরিডিয়ান’ হোটেলে থাকবেন। আগামীকাল ২৩শে এপ্রিল সকালে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ কাতারের আমিরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। তারপর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতারের আমিরের সঙ্গে প্রথমে একান্ত বৈঠক এবং পরে আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক করবেন। প্রেসিডেন্ট মো. সাহাবুদ্দিন বঙ্গভবনে কাতারের আমিরের সৌজন্যে মধ্যাহ্নভোজের আয়োজন করবেন।

বিজ্ঞাপন
তার সফরকালে দুই দেশের মধ্যে ছয়টি চুক্তি এবং পাঁচটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। এগুলো হলো দ্বৈতকর পরিহার ও কর ফাঁকি সংক্রান্ত, আইনগত বিষয়ে সহযোগিতা সংক্রান্ত, সাগরপথে পরিবহণ সংক্রান্ত, উভয় দেশের পারস্পরিক বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষাসংক্রান্ত, দুই দেশের দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের বদলি সংক্রান্ত এবং যৌথ ব্যবসা পরিষদ গঠন সংক্রান্ত চুক্তি। এ ছাড়া শ্রমশক্তিবিষয়ক সমঝোতা, উচ্চশিক্ষা ও বৈজ্ঞানিক গবেষণা সংক্রান্ত সমঝোতা ও কূটনৈতিক প্রশিক্ষণে সহযোগিতা সংক্রান্ত সমঝোতাসহ পাঁচটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। ওই দিন সন্ধ্যায় বিশেষ ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করবেন। 

পাঠকের মতামত

Assalamalaikum wa rahmot ullah. Thank you for visit in Bangladesh. We're very happy to see you. Please accept our cordial greetings !!

wow
২২ এপ্রিল ২০২৪, সোমবার, ৯:১৮ অপরাহ্ন

His excellency Amir welcome to Dhaka, in Qatar 100 % love,

Kamruzzaman
২২ এপ্রিল ২০২৪, সোমবার, ৮:২৪ অপরাহ্ন

Marhaba shek tamim bin hamad Al tahni well com my contri bangladesh lm hppi.kamal qatar

Kamal uddin
২২ এপ্রিল ২০২৪, সোমবার, ৭:৩৬ অপরাহ্ন

Qatar is an extremely significant country now. It has now become the catalyst for changes in the dynamic in the international community. Pity that we do not have a government of our own. We only have a proxy government that is working for the best interests of INDIA (as well as kleptocratic plundering of the wealth of the people).

Pinnacle
২২ এপ্রিল ২০২৪, সোমবার, ৬:৫৯ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

ইউকে-বাংলাদেশ ফাস্ট ট্র্যাক রিটার্ন চুক্তিতে সম্মত / বৃটেন থেকে ফেরত পাঠানো হবে ১১ হাজার বাংলাদেশিকে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status