ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

মৌলভীবাজারে ৩ উপজেলায় বৈধ প্রার্থী ৩৬ জন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে
২০ এপ্রিল ২০২৪, শনিবার
mzamin

প্রবাসী ও পর্যটন অধ্যুষিত মৌলভীবাজার জেলার ৭টি উপজেলার মধ্যে ৩টিতে প্রথম ধাপের ভোট ৮ই মে অনুষ্ঠিত হবে। এই ধাপে মৌলভীবাজারের বড়লেখা, জুড়ী ও কুলাউড়া উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (মহিলা ও পুরুষ) পদে ৩৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। ওই ৩ পদে ৩৭ জন প্রার্থীর জমাকৃত মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে বৈধতা ঘোষণা দেয়া হয়। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে এই তথ্য জানা যায়।  

জুড়ী উপজেলা
এ উপজেলায় ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। চেয়ারম্যান ৭ জন, ভাইস চেয়ারম্যান ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ১৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। চেয়ারম্যান পদে মনোনয়ন বাতিল হয় মৌলভীবাজার জেলা জামায়াতের নায়েবে আমীর আব্দুর রহমানের। আর বৈধ প্রার্থী ঘোষিত হন বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ মোঈদ ফারুক, যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ নাসির উদ্দিন, তার ভাই যুক্তরাষ্ট্র প্রবাসী কবির উদ্দিন, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কিশোর রায় চৌধুরী মণি, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাশ ও পশ্চিম জুড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আলী হোসেন। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শেখরুল ইসলাম, উপজেলা যুবলীগের সহ-সাধারণ সম্পাদক জুয়েল আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল আহমদ, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ জুড়ী উপজেলা সভাপতি মোহাম্মদ আব্দুস শহীদ, মোহাম্মদ মোয়াজ জাকারিয়া শিবলু, মোহাম্মদ শামীম আহমেদ ও রুবেল আহমদ।

বিজ্ঞাপন
 মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আজিবুন খানম, বর্তমান মািহলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্ম্মা ও শিল্পী বেগম।

বড়লেখা উপজেলা 
চেয়ারম্যান পদে ৪ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, আওয়ামী লীগ নেতা দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আজির উদ্দিন ও তার ছেলে ছাত্রলীগ নেতা মাসুম আহমদ হাসান। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি তাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, সামছুল ইসলাম এবং জমিয়ত নেতা আবিদুর রহমান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান  রাহেনা বেগম হাসনা।

কুলাউড়া উপজেলা
চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান পদে বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাফিজ মাওলানা ফজলুল হক খান সাহেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আ.স.ম কামরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাংবাদিক কামাল হাসান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক ময়নুল ইসলাম সবুজ, আফজাল হোসেন সাজু, চা শ্রমিক নেতা রাজকুমার কালোয়ার রাজু,  মো. সাইফুল ইসলাম কুতুব, পূরণ উরাং। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জাসদ নেত্রী নেহার বেগম। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপের উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ সময় ছিল ১৫ই এপ্রিল, বাছাই ১৭ই এপ্রিল, আর প্রত্যাহারের শেষ সময় ২২শে এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩শে এপ্রিল ও ভোট অনুষ্ঠিত হবে ৮ই মে।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status